ঢাকা, বাংলাদেশ   রোববার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বর্ধিত বিল প্রত্যাহার দাবিতে সাতক্ষীরায় গণঅবস্থান

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা

প্রকাশিত: ২১:৪৫, ২৫ জুন ২০২৩

বর্ধিত বিল প্রত্যাহার দাবিতে সাতক্ষীরায় গণঅবস্থান

বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবিতে রবিবার সকালে পৌর ভবনের সামনে গণঅবস্থান কর্মসূচি করে জেলা নাগরিক কমিটি

নাগরিকদের আপত্তি উপেক্ষা করে সাতক্ষীরা পৌরসভার একতরফা পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে গণঅবস্থান কর্মসূচি পালন করেছে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি। কর্মসূচি থেকে সাতক্ষীরা পৌরসভার বর্ধিত পানির বিল পরিশোধ না করার ঘোষণা দেওয়া হয়েছে। দুই সপ্তাহের মধ্যে বর্ধিত বিল প্রত্যাহার করা না হলে ১২ জুলাই পৌরভবন ঘেরাও কর্মসূচি দেওয়া হয়েছে। রবিবার সকাল ১০টায় সাতক্ষীরা পৌরসভার সামনে প্রায় দুই ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালন করা হয়।

জেলা নাগরিক কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট শেখ আজাদ  হোসেন বেলালের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বীরমুক্তিযোদ্ধা সুভাষ সরকার, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোস্তফা নুরুল আলম, জেলা জাসদের সভাপতি ওবায়দুস সুলতান বাবলু,  জেলা নাগরিক কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইদ্রিশ আলী, উদীচীর জেলা সভাপতি শেখ সিদ্দিকুর রহমান , সিপিবির সভাপতি আবুল হোসেন, নদী বাঁচাও আন্দোলনের সভাপতি আদিত্য মল্লিক, নারী নেত্রী ফরিদা আক্তার বিউটি, প্রতীমা দাস প্রমুখ। 
উদীচী শিল্পগোষ্ঠীর শিল্পীদের প্রতিবাদী গান দিয়ে শুরু করা হয় কর্মসূচি। এ সময় বক্তারা বলেন, সাতক্ষীরা পৌরসভার পানির গ্রাহকের অনেকেই বছরের পর বছর পানি পায় না। অর্ধেকের বেশি গ্রাহক অনিয়মিতভাবে পানি পেলেও তা ব্যবহার অযোগ্য। বক্তারা এসব সমস্যার সমাধান করে সুপেয় ও ব্যবহারযোগ্য পানির নিয়মিত সরবরাহ নিশ্চিত করার দাবি জানিয়ে পুনরায় গণশুনানির মাধ্যমে বিল বৃদ্ধির বিষয়টি উপস্থাপন করার আহ্বান জানান। পাশাপাশি বর্ধিত বিল পরিশোধ না করার ঘোষণা দেন।

×