ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

শেখ হাসিনা মানুষের জীবনে আলোর সঞ্চার করেছেন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ 

প্রকাশিত: ২১:১২, ১৫ মার্চ ২০২৩

শেখ হাসিনা মানুষের জীবনে আলোর সঞ্চার করেছেন

সংসদ উপনেতা মতিয়া চৌধুরী

জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলার জন্য সারাজীবন উৎসর্গ করেছিলেন। পিতার অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন করতে দিবারাত্রি পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্ধকারে আলো নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে চলছেন। তিনি মানুষের জীবনে আলোর সঞ্চার করেছেন। 

বুধবার বিকেলে নারায়ণগঞ্জ নগরীর দেওভোগে বিদ্যানিকেতন উচ্চ বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর তাঁর সুযোগ্য কন্যা এদেশের হাল ধরেছেন। তিনি প্রধানমন্ত্রী হয়েছেন। ফুল বিছানো রাস্তায় তিনি প্রধানমন্ত্রী হননি। তাকে অনেক প্রতিকূলতা অতিক্রম করে এই জায়গায় আসতে হয়েছে। তাঁর কাছে প্রধানমন্ত্রীত্ব উপভোগের বিষয় নয়। তিনি কর্তব্য পালন বলেই মনে করেন।

বিদ্যালয়টির পরিচালনা পর্ষদের সভাপতি ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ূনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন-নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা প্রমূখ। আলোচনা পর্ব শেষে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শিক্ষার্থীদের নিয়ে কেকও কাটের অতিথিরা।

মতিয়া চৌধুরী বলেন, কোভিড-১৯ এর কারণে সারা পৃথিবী একটা ঝাঁকুনি খেয়েছে। কিন্তু এই সময়েও আমাদের প্রধানমন্ত্রী প্রতিটি জায়গায় ভ্যাক্সিন যেমন পৌঁছেছেন তেমনি খাবার পৌঁছেছেন। শত প্রতিকূলতার মধ্যেও শিক্ষাজীবন যেন স্বাভাবিক থাকে সেই ব্যবস্থাও তিনি রেখেছেন। সরকারি-বেসরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠানের সকলেই নতুন বই পেয়েছেন। প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী বলেন, এই দেশের অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা, বাসস্থানের যে নিশ্চিয়তা তিনি দিয়েছেন তা দিনদিন আরও সুদৃঢ় হবে। এইটুকুই আল্লাহর কাছে চাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আমাদেরও স্মার্ট হতে হবে। শুধুমাত্র পোশাকে স্মার্ট হলেই হবে না। আমাদের মন, মেধা, বুদ্ধি, ভালোবাসা, দেশপ্রেম, লেখাপড়ায় সততা ও স্মার্টনেস থাকতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে অনুসরণ করে স্মার্ট বাংলাদেশ গড়তে চাই, শেখ হাসিনার উন্নয়নে সহযোগী হতে চাই। 

এমএস

×