ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তার

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া 

প্রকাশিত: ১৯:০৪, ২২ ফেব্রুয়ারি ২০২৩

ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তার

গ্রেপ্তারকৃত প্রধান শিক্ষক আবু সালেহ 

কুষ্টিয়ার কুমারখালীতে ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে এক প্রধান শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার ভোরে কয়া এলাকা থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। এর আগে মঙ্গলবার তার বিরুদ্ধে থানায় মামলা হয়। গ্রেপ্তারকৃত শিক্ষকের নাম মো. আবু সালেহ (৫০)। তিনি উপজেলার কয়া চাইল্ড হ্যাভেন গার্লস স্কুলের প্রধান শিক্ষক এবং কয়া মালিথাপাড়া গ্রামের মৃত আ. জব্বারের ছেলে।

স্থানীয়রা জানান, আবু সালেহ দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের বোরকা ও হিজাব পরতে নিষেধ করে আসছেন- এমন খবর পেয়ে সোমবার এক নারী অভিভাবক তার কাছে বিষয়টি নিয়ে কথা বলতে যান। সে সময় প্রধান শিক্ষক ধর্ম নিয়ে কটূক্তি ও বিতর্কিত মন্তব্য করেন। বিষয়টি জানাজানি হলে স্থানীয় কিছু লোক মঙ্গলবার সকাল থেকে এলাকার একটি মসজিদে উপস্থিত হন। 

সেখানে তারা ওই শিক্ষকের বিচারের দাবিতে বিক্ষোভ করেন। দুপুর একটার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভকারীদের আশ্বস্ত করে সমাবেশ ছত্রভঙ্গ করে দেয়। এরপর রাতে এনামুল হক নামের একজন থানায় মামলা করেন। ওই মামলায় বুধবার ভোরে আবু সালেহকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার বাদী মো. এনামুল হক বলেন, আবু সালেহ ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন। তাই তার শাস্তির দাবিতে থানায় মামলা করেছি।

কয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলী হোসেন বলেন, দীর্ঘদিন ধরে আবু সালেহ ধর্মবিরোধী মন্তব্য করে আসছিলেন। তার উপযুক্ত শাস্তির দাবি জানাই।
কুমারখালী থানার ওসি মো. মোহসীন হোসাইন বলেন, এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×