ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বরিশালে কঁচা নদীতে ১৬৪তম নৌকা বাইচ

স্টাফ রিপোর্টার, বরিশাল

প্রকাশিত: ১৪:৪২, ১০ অক্টোবর ২০২২

বরিশালে কঁচা নদীতে ১৬৪তম নৌকা বাইচ

নৌকা বাইচ প্রতিযোগিতা

লক্ষ্মী পূজা উপলক্ষে জেলার উজিরপুর উপজেলার সন্ধ্যা নদীর শাখা কঁচা নদীতে রবিবার বিকেলে ঐতিহ্যবাহী ১৬৪ তম নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
নদীর দুই তীরে বরিশালের বিভিন্নস্থান থেকে আসা হাজার হাজার মানুষের উপস্থিতিতে নৌকা বাইচ অনুষ্ঠিত হয়। প্রতিবছর লক্ষ্মী পূজার দিন হারতা ইউনিয়ন পরিষদ এবং হারতা বাজার ব্যবসায়ী সমিতির উদ্যোগে এ নৌকা বাইচের আয়োজন করা হয়। সনাতন ধর্মাবলম্বীদের লক্ষ্মী পূজা উপলক্ষে ১৬৪ তম নৌকা বাইচের আয়োজন করা হলেও নদীর দুই তীরে সকল ধর্ম-বর্ণ ও বয়সের মানুষের মিলনমেলায় পরিণত হয়। এবারের নৌকা বাইচে অংশগ্রহণ করে ফরিদপুর, মাদারীপুর ও গোপালগঞ্জ থেকে আসা সাতটি সুসজ্জিত নৌকা।

কঁচা নদীর হারতা পুরাতন ইউনিয়ন পরিষদ এলাকা থেকে হারতা স্কুল পর্যন্ত প্রায় অর্ধকিলোমিটার দূরত্বে তিনবার নৌকা বাইচ প্রতিযোগিতার হয়। প্রতিযোগিতা শেষে কঁচা নদীর তীরে আনুষ্ঠানিকভাবে অংশগ্রহণকারী প্রত্যেক দলকে সৌজন্য পুরস্কার এবং প্রথম, দ্বিতীয় ও তৃতীয়স্থান অধিকার করা দলকে আকর্ষণীয় পুরস্কার তুলে দিয়েছেন অতিথিরা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম। হারতা ইউপি চেয়ারম্যান অমল মল্লিকের সভাপতিত্বে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলার বাঘ শেরে বাংলা একে ফজলুল হকের নাতী আওয়ামী লীগ নেতা ফাইয়াজুল হক রাজু, উজিরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল প্রমুখ।

টিএস

সম্পর্কিত বিষয়:

×