ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

নাটোরে আ’লীগের দু’পক্ষের সংঘর্ষে আ’লীগ নেতাসহ দু’জনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নাটোর

প্রকাশিত: ১১:৫৬, ১০ অক্টোবর ২০২২

নাটোরে আ’লীগের দু’পক্ষের সংঘর্ষে আ’লীগ নেতাসহ দু’জনের মৃত্যু

ম্যাপে নাটোর 

নাটোরের সিংড়ার বামিহালে আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে আওয়ামীলীগ নেতা আফতাব আলী ও অপর গ্রুপের রুহুল আমীন নামে দুজনের মৃত্য হয়েছে। রবিবার রাত সাড়ে ১০ টার দিকে উপজেলার সুকাশ ইউনিয়নের বামিহাল গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের অন্তত ৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবুল কালামসহ তিনজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এলাকার পরিবেশ স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সিংড়া থানার ওসি মিজানুর রহমান জানান, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘ দিন ধরেই ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য আফতাব আলীর সাথে বর্তমান ইউপি সদস্য ফরিদুল ইসলামের বিরোধ চলে আসছিল। বিরোধের জের ধরে প্রথমে আফতাব গ্রুপের সমর্থকরা বামিহাল গ্রামের কুদ্দুস সমর্থকদের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে। এ সময় কুদ্দুস গ্রুপের তিনজন আহত হয়। পরে কুদ্দুসের নেতৃত্বে কুদ্দুস গ্রুপের সমর্থকরা আফতাবের উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে আফতাব আলীসহ তিনজন আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক আফতাব আলীকে মৃত ঘোষনা করেন এবং কালামসহ তিনজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। 

অপরদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাতে কুদ্দুস গ্রুপের সদস্য রুহুল আমীনের মৃত্যু হয়। এই ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম জানান, অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় হাসপাতালে আনার পথেই তাঁর মৃত্যু হয়।

সহকারি পুলিশ সুপার (সিংড়া সার্কেল) জামিল আকতার জানান, ঘটনার পর বামিহাল এলাকাজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হামলাকারীদের ধরতে অভিযান পরিচালনা করা হচ্ছে।

টিএস

×