ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বিধ্বস্ত শেখ জামাল ধানমণ্ডি

ডিপিএলে ধরাছোঁয়ার বাইরে আবাহনী

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪০, ১৯ এপ্রিল ২০২৪

ডিপিএলে ধরাছোঁয়ার বাইরে আবাহনী

প্রিমিয়ার ক্রিকেট লিগে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাওয়া আবাহনীর ক্রিকেটাররা

এবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) কোনোভাবেই আটকানো যাচ্ছে না আবাহনী লিমিটেডকে। 
চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শক্তিশালী প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব পেরে ওঠেনি দুর্বার গতিতে এগিয়ে চলা দলটিকে। এবার গত আসরের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবকেও বিধ্বস্ত করেছে তারা। বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাত্র ৩৩ ওভার স্থায়ী ম্যাচে ১০ উইকেটে জিতেছে আবাহনী। 
ফলে রাউন্ড রবিন লিগের ১১ ম্যাচেই জিতে ২২ পয়েন্ট নিয়ে সুপার লিগে উঠল তারা। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা শেখ জামালেরও ধরাছোঁয়ার বাইরে এখন আবাহনী। এ ছাড়া শেখ জামাল, শাইনপুকুর ক্রিকেট ক্লাব ও প্রাইম ব্যাংক নিশ্চিত করেছে ৬ দলের সুপার লিগ। এদিন ফতুল্লায় প্রাইম ব্যাংক ১৪১ রানে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমিকে ও বিকেএসপির ৩ নম্বর মাঠে শাইনপুকুর ৬৭ রানে লিজেন্ডস অব রূপগঞ্জকে হারিয়েছে।
মিরপুরে টস হেরে ব্যাটিংয়ে নেমে বাঁহাতি শরিফুল ইসলাম ও ডানহাতি তাসকিন আহমেদের পেস তোপে ২২.৪ ওভারে মাত্র ৮৮ রানে গুটিয়ে যায় শেখ জামাল। সৈকত আলী করেন সর্বোচ্চ ২৩ রান। শরিফুল ৭ ওভারে ১ মেডেন দিয়ে ৩৫ রানে ৪টি, তাসকিন ও তানভীর ইসলাম ২টি করে উইকেট নেন। জবাবে ১০.২ ওভারে বিনা উইকেটে ৯১ রান তুলে ১০ উইকেটের বিশাল জয় তুলে নেয় আবাহনী। নাইম শেখ ৪০ বলে ৮ চার, ২ ছক্কায় ৫৩ ও এনামুল হক বিজয় ২২ বলে ৩ চার, ৩ ছক্কায় ৩৭ রানে অপরাজিত থাকেন।

ফলে ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে লিগ পর্ব শেষ করলো শেখ জামাল। সমান ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় শাইনপুকুর। টানা পঞ্চম ম্যাচ জিতেছে দলটি। এদিন বিকেএসপিতে আগে ব্যাট করে শাইনপুকুর ৫০ ওভারে ৯ উইকেটে ২৫৬ রান তোলে। পাঁচে নেমে সেঞ্চুরি হাঁকান ইরফান শুক্কুর। তিনি ৮৮ বলে ১২ চার ও ৩ ছক্কায় অপরাজিত থাকেন ১০৬ রানে। জিশান আলম ৩৫ বলে ৬ চার, ২ ছক্কায় ৪২ ও মার্শাল আইয়ুব ৬৩ বলে ২ চারে ৩৫ রান করেন।

৪ জন রানআউট হন ও ৫ বোলার একটি করে উইকেট নেন। জবাবে লিজেন্ডস ৫০ ওভারে ৯ উইকেটে তোলে ১৮৯ রান। ১১১ রানেই ৯ উইকেট হারানোর পর দশে নামা আব্দুল হালিম ৬৭ বলে ৫ চার, ৫ ছক্কায় অপরাজিত ৬০ রানের ইনিংস খেলেন। এছাড়া আমিনুল ইসলাম বিপ্লব ৪২ বলে ৩৪ ও আল আমিন হোসেন অপরাজিত ২২ রান করেন। নাহিদ রানা ৮ ওভারে ৩ মেডেনে ১১ রান দিয়ে ৩টি এবং রিশাদ হোসেন ও নাঈম আহমেদ দুটি করে উইকেট নেন।
ফতুল্লায় প্রাইম ব্যাংক ৯ উইকেটে ২৬৯ রান করে। মুশফিকুর রহিম ৬৯ বলে ৫ চার, ১ ছয়ে সর্বোচ্চ ৭১ রান করেন। এছাড়া পারভেজ হোসেন ইমন ৪৬ বলে ৫ চার, ১ ছয়ে ৩৬, জাকির হাসান ৫১ বলে ১ চার, ২ ছক্কায় ৩৬ ও আশিকুর জামান ২৬ বলে ২ চার, ৩ ছক্কায় অপরাজিত ৩৬ রান করেন। শামীম মিয়া ৩টি এবং নুহায়েল সানদীদ ও ইফতেখার সাজ্জাদ ২টি করে উইকেট নেন।

জবাবে গাজী টায়ার্স ৩২.২ ওভারে ১২৮ রানেই থেমেছে। আশরাফুল আলম আসিফ সর্বোচ্চ ৩৪ রান করেন। শেখ মেহেদি হাসান ৭ ওভারে ২৪ রানে ৪টি, হাসান মাহমুদ ২৯ রানে ৩টি ও নাজমুল ইসলাম অপু ৪৬ রানে ২টি উইকেট নেন।

×