ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

শেখ হাসিনা শ্রমিকদের সর্বোচ্চ সুবিধা দিয়েছেন: জাহাঙ্গীর আলম

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর ও টঙ্গী

প্রকাশিত: ২১:৪৪, ১ মে ২০২৪

শেখ হাসিনা শ্রমিকদের সর্বোচ্চ সুবিধা দিয়েছেন: জাহাঙ্গীর আলম

অনুষ্ঠানে বক্তব্য দেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলম।

গাজীপুর সিটি কর্পোরেশনের উপদেষ্টা ও সাবেক মেয়র জাহাঙ্গীর আলম বলেছেন, আওয়ামী লীগ সরকারের শাসনামলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকদের সর্বোচ্চ সুবিধা দিয়েছেন। শ্রমিকদের নূন্যতম বেতন-ভাতা চাওয়ার আগেই শেখ হাসিনা তাদের বেতনভাতা ঘোষণা দিয়ে বাস্তবায়ন করেছেন। 

মঙ্গলবার সন্ধ্যায় গাজীপুর সিটির বোর্ড বাজারে মহান মে দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এক বিশাল শ্রমিক সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে এসব কথা বলেন জাহাঙ্গীর আলম। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জায়েদা খাতুন। গাজীপুর শ্রমজীবী সমন্বয় পরিষদের উদ্যোগে আয়োজিত ৪৫ টি শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা এই শ্রমিক সমাবেশে অংশ নেন। 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেনবিজিএমইএ এর সহ-সভাপতি নাসির উদ্দিন, আওয়ামী লীগ নেতা রজব আলী, রফিজ উদ্দিন, শেখ আক্কাস আলী, প্যানেল মেয়র মাসুদুল হাসান বিল্লাল, কাউন্সিলর জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা রিয়াজ মাহমুদ আয়নাল, মাজহারুল ইসলাম প্রমুখ। 

অনুষ্ঠানে সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর,  বিপুল সংখ্যক আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মী ও পোশাক কারখানার শ্রমিক, মালিকরাও অংশ গ্রহণ করেন।

জাহাঙ্গীর আলম সরকারের কাছে দাবি করে আরও বলেন, শ্রমিকদের মুখে হাসি ফোটাতে বিদেশ থেকে যেসব খাদ্যপণ্য আমদানি করা হয় সেসব জিনিস পত্র শ্রমিকদের জন্য যেন ট্যাক্স ফ্রি করে দেয়া হয়। 

শ্রমিকদের জন্য সরকারি হাসপাতাল করার দাবি জানিয়ে জাহাঙ্গীর আলম বলেন, শ্রমিকদের পরিবারকে সুস্থ রাখতে তাঁদের জন্য গাজীপুর সিটিতে আলাদা একটি হাসপাতাল নির্মাণ জরুরি। 

তিনি বলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জায়েদা খাতুনের পক্ষ থেকে শ্রমিকদের বিপদ-আপদে সব সহায়তা দেয়া হবে।
 

এসআর

×