ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

হাতিরঝিলে তুরাগ আন্তর্জাতিক অ্যাক্টিভ ঢাকা ২৫কে দৌঁড় অনুষ্ঠিত

প্রকাশিত: ১৯:৩৩, ৮ মার্চ ২০২৪; আপডেট: ১৯:৫০, ৮ মার্চ ২০২৪

হাতিরঝিলে তুরাগ আন্তর্জাতিক অ্যাক্টিভ ঢাকা ২৫কে দৌঁড় অনুষ্ঠিত

হাতিরঝিলে তুরাগ অ্যাক্টিভ ঢাকা দৌড় প্রতিযোগিতায় উচ্ছ্বসিত নারী ক্রীড়াবিদ। 

ঢাকার সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরার লক্ষ্যে রান বাংলাদেশ-এর আয়োজনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে মর্যাদাপূর্ণ দৌঁড় ইভেন্ট ‘তুরাগ অ্যাক্টিভ ঢাকা ২৫কে ২০২৪’। রাজধানীর ফুসফুস খ্যাত হাতিরঝিলে শুক্রবার (৮ মার্চ) হওয়া আন্তর্জাতিক দৌঁড় প্রতিযোগিতায় ২৫ কিমি ক্যাটাগরিতে প্রথম হয়েছেন ইমরান হাসান।

১৫টি দেশের মোট ২০০০ জন দৌঁড়বিদ ২৫ কিমি, ১০.৩ কিমি ও ৩ কিমিসহ মোট তিন  ক্যাটাগরিতে অংশগ্রহণ করেন। ২৫ কিমি ক্যাটাগরিতে আশরাফুল আলম প্রথম রানারআপ ও আরমান নুমুসিন দ্বিতীয় রানারআপ হয়েছেন। মহিলা ২৫ কিমি ক্যাটাগরিতে শাওলিন সিগমা চ্যাম্পিয়ন হয়েছেন। প্রথম রানারআপ  হয়েছেন সারওয়াত পারভিন ও দ্বিতীয় রানারআপ হয়েছেন এরি লি কইকে। পুরুষ ১০.৩ কিমি ক্যাটাগরিতে গোলাম রাহাত চ্যাম্পিয়ন হয়েছেন।  

এই বিভাগে প্রথম রানারআপ শেখ নাহিদ উদ্দিন ও দ্বিতীয় রানারআপ আমির হোসেন। মহিলা ১০.৩ কিমি বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন মোসাম্মত সামিয়া, প্রথম রানারআপ রাহিয়া ইভান্স, দ্বিতীয় রানারআপ ইয়াসমিন লিসা।হাতিরঝিলে তুরাগ অ্যাক্টিভ ঢাকা দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের একাংশ।৩ কিমি ছেলে  বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন ইয়াশ রুমান, প্রথম রানার আপ জারিফ তাজ  ও দ্বিতীয় রানারআপ আল ফারাজি হক। ৩ কিমি মেয়ে বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন রাওশিয়া রুমান, প্রথম রানারআপ আমারা মাহিন ও দ্বিতীয় রানারআপ আরিয়া নুর বিনতে। নাগরিকদের স্বাস্থ্যকর জীবনযাত্রার জন্য সচেতনতা বৃদ্ধি করা এবং অংশগ্রহণকারীদের মধ্যে মানসিক বন্ধন জোরদার করার  লক্ষ্যে  এ ইভেন্ট  আয়োজন করা হয়।

রান বাংলাদেশের সহ-প্রতিষ্ঠিাতা ও ব্যবস্থাপনা পরিচালক সাজনান মোহাম্মদ বলেন, ‘তুরাগ অ্যাক্টিভ ঢাকা ২৫কে রান ২০২৪ শুধুমাত্র একটি চলমান ইভেন্ট নয়। এটি ঢাকার সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যকে তুলে ধরার একটি প্রচেষ্টা। আমাদের শহরের সৌন্দর্য প্রদর্শন করতে পেরে আমরা রোমাঞ্চিত।’


 

এসআর/জাহিদুল আলম জয়

×