ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

পলাশ উপজেলা সোনালী অতীত ফুটবল ক্লাবের প্রথম সভা

প্রকাশিত: ২১:০৪, ২৪ ডিসেম্বর ২০২৩

পলাশ উপজেলা সোনালী অতীত ফুটবল ক্লাবের প্রথম সভা

পলাশ উপজেলা সোনালী অতীত ফুটবল ক্লাবের নির্বাহী পরিষদ ও নবনির্বাচিত কার্য পরিচালনা পরিষদ

পলাশ শিল্পাঞ্চল কলেজের (নরসিংদীর ঘোড়াশালের পলাশে) হলরুমে অনুষ্ঠিত হয়েছে পলাশ উপজেলা সোনালী অতীত ফুটবল ক্লাবের নবনির্বাচিত কার্যপরিচালনা পরিষদের প্রথম সভা। নির্বাহী পরিষদের অনুমোদনক্রমে শনিবার (২৩ ডিসেম্বর) সকাল ১০টায় অনুষ্ঠিত এই সভার সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ফারুক হোসেন।নির্বাহী পরিষদের পক্ষে সভায় উপস্থিত ছিলেন মাসুদুল আলম।

সভার আলোচ্য বিষয়সমূহ ছিল গঠনতন্ত্র অনুযায়ী কার্যপরিচালনা পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন, বিগত সাধারণ সভায় অনুমোদিত গঠনতন্ত্রের আংশিক পরিবর্তন, সংগঠনের কার্যক্রম পরিচালনার পরিকল্পনা গ্রহণ, সংগঠনের আর্থিক প্রতিবেদন পেশ ও সর্বসম্মতিক্রমে পাশ করানো, ক্লাবের স্থাবর-অস্থাবর সম্পত্তি সম্পর্কে অবহিতকরণ, ক্লাবের আর্থিক অবস্থার উন্নয়নকল্পে সদস্যদের পরামর্শ গ্রহণ, নতুন সদস্য সংগ্রহের ব্যাপারে আলোচনা ও তাদের নুন্যতম ভর্তি ফির বিষয়টি চূড়ান্তভাবে নির্ধারণ করা, ক্লাবের সদস্যদের জন্য নামসহ জার্সির সাইজ ও নম্বর প্রদান নিয়ে সিদ্ধান্ত নেয়া, ক্লাবের প্রীতি ম্যাচ খেলা নিয়ে পরিকল্পনা এবং নবনির্বাচিত কমিটির পরিচিতি।

ঘোড়াশাল বিদ্যুৎ কেন্দ্র ক্লাবের হলরুমে গত ১৫ ডিসেম্বর পলাশ উপজেলা সোনালী অতীত ফুটবল ক্লাবের এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছিল। সভায় নির্বাহী পরিষদের মাধ্যমে আগামী দুই বছরের (২০২৩-২০২৫) জন্য ১৫ সদস্যবিশিষ্ট কার্যপরিচালনা পরিষদ গঠিত হয়েছিল সভায় উপস্থিত সাধারণ সদস্যদের অধিকাংশের প্রত্যক্ষ ভোটে। তবে প্রার্থী না পাওয়া যাওয়ায় কয়েকটি পদ শূন্য থেকে যায়। 

২৩ ডিসেম্বর (শনিবার)অনুষ্ঠিত সভায় সেই বাকি শূন্য পদগুলোর মধ্য থেকে আরও তিনটি পদে তিনজনকে চূড়ান্তভাবে বেছে নিয়েছে কার্যপরিচালনা পরিষদ। পদগুলো হলো : সহ-অর্থ সম্পাদক, তথ্য, গবেষণা, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক এবং কার্যকারী পরিষদ সদস্য। পরবর্তী সভায় বাকি ৩টি শূন্য পদের ব্যাপারে চূড়ান্ত সিদ্বান্ত নেয়া হবে। কার্যপরিচালনা পরিষদকে অন্যান্য পদগুলো সমন্বয়/নির্বাচন করার দায়িত্ব সর্বসম্মতিক্রমে প্রদান করে নির্বাহী পরিষদ।
কার্যপরিচালনা পরিষদের সর্বশেষ রূপ অনেকটা এরকম : সভাপতি-ফারুক হোসেন, সহসভাপতি-কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক-নূরে আলম সিদ্দিকী সম্রাট, যুগ্ম সাধারণ সম্পাদক-জিয়াউল হক রাসেল, সাংগঠনিক সম্পাদক-শিহাব উদ্দিন, সহসাংগঠনিক সম্পাদক-মাসুদ রানা, অর্থ সম্পাদক-সংগ্রাম চন্দ, সহঅর্থ সম্পাদক-নয়ন মিয়া, ক্রীড়া সম্পাদক-কামাল হোসেন, সহক্রীড়া সম্পাদক-হারুনুর রশিদ ফারুক, প্রচার সম্পাদক-রুমেল খান, সমাজকল্যাণ সম্পাদক-নাজমুল মোল্লা;  তথ্য, গবেষণা, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক-আইনুল হক সোহেল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক-শাকিল উদ্দিন, কার্যকরী পরিষদ সদস্য-মোখলেছুর রহমান, নুরুজ্জামান শফিক, জহিরুল ইসলাম এবং মফিজুল ইসলাম লিটু।

উল্লেখ্য, নরসিংদীর ঘোড়াশালের ওয়াপদা গেটে “পলাশ উপজেলা সোনালী অতীত ফুটবল ক্লাব” প্রতিষ্ঠিত হয় এ বছরের ১৭ জুন। এই ক্লাবের স্লোগান হচ্ছে- “ক্রীড়াই শক্তি, ঐক্যের ভিত্তি।” এটি একটি অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও অসাম্প্রদায়িক মনোভাবাপন্ন ক্রীড়া সংগঠন। সংগঠনটির লক্ষ্য ও উদ্দেশ্য হলো পলাশ উপজেলার সব সাবেক ফুটবলার ও ফুটবলের সঙ্গে সম্পৃক্ত ক্রীড়া সংগঠক ও ক্রীড়ামোদী ব্যক্তিদের একত্রিত করে ক্রীড়া উন্নয়নের জন্য নানাবিধ কার্যক্রম পরিচালনা করা, নব প্রজন্মকে ফুটবল খেলায় উৎসাহিত করা, প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা, ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা, দেশের অন্যান্য স্থানে অবস্থিত সোনালী অতীত ফুটবল ক্লাবগুলোর সঙ্গে যোগাযোগ বজায় রাখা, দেশের বিভিন্ন জায়গায় অনুষ্ঠিত সোনালী অতীত ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করা, ফুটবলের হারানো গৌরবকে পুনরুদ্ধারে সচেষ্ট থাকা এবং বিভিন্ন সামাজিক কল্যাণমূলক কাজে অংশগ্রহণ করা। এ পর্যন্ত ক্লাবের সদস্য ৬০ জন। ইতোমধ্যেই সংগঠনটির লিখিত গঠনতন্ত্র, মনোগ্রাম, বিশেষ টি-শার্ট এবং দুই ধরনের জার্সি তৈরি করা হয়েছে। খেলেছে একাধিক প্রীতি ম্যাচ।

এই ক্লাবের পাঁচ ধরনের সদস্য আছে ক্লাবটির-পৃষ্ঠপোষক সদস্য, আজীবন সদস্য, প্রতিষ্ঠাতা সদস্য, সাধারণ সদস্য এবং প্রবাসী সদস্য। 
 

 

রুমেল খান

×