ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টি২০ অধিনায়ক শান্ত, ফিরেছেন সৌম্য

প্রকাশিত: ২০:১২, ৩০ নভেম্বর ২০২৩

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টি২০ অধিনায়ক শান্ত, ফিরেছেন সৌম্য

শান্ত ও সৌম্য

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টি২০ সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। উভয় ফরম্যাটে অধিনায়ক হয়েছেন নাজমুল হোসেন শান্ত। তার সহকারী হিসেবে অর্থাৎ সহঅধিনায়ক হয়েছেন মেহেদি হাসান মিরাজ। এই সফরে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ১৭, ২০ ও ২৩ ডিসেম্বর ৩টি ওয়ানডে এবং ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর ৩ ম্যাচের টি২০ সিরিজ খেলবে বাংলাদেশ দল। আগামী ১২ ডিসেম্বর নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের। 

এই সফরের উভয় দলে ফিরেছেন সৌম্য সরকার। এছাড়া টানা ব্যর্থ হলেও ওয়ানডে দলে টিকে গেছেন বাঁহাতি ওপেনার তানজিদ হাসান তামিম। প্রথমবার ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান। বাদ পড়েছেন নাসুম আহমেদ। 

এছাড়া ইনজুরির কারণে পুরো সফরেই থাকছেন না ডানহাতি পেসার তাসকিন আহমেদ। কিন্তু ছুটি নেওয়া লিটন কুমার দাস দুই সিরিজের দলেই থাকছেন। এছাড়া্ উভয় দলে জায়গা করে নিয়েছেন লেগস্পিনার রিশাদ হোসেন। এছাড়া বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম ফিরেছেন টি২০ দলে। 

ওয়ানডে সিরিজের দল॥ নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ (সহঅধিনায়ক), মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন ও রাকিবুল হাসান। 

টি২০ সিরিজের দল॥ নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারী, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ (সহঅধিনায়ক), শেখ মেহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন ও তানভীর ইসলাম। 

 

মামুন রশীদ/এস 

×