ঢাকা, বাংলাদেশ   সোমবার ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

টটেনহ্যামে সর্বোচ্চ গোলের রেকর্ড হ্যারি কেনের

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:২৭, ২৫ জানুয়ারি ২০২৩

টটেনহ্যামে সর্বোচ্চ গোলের রেকর্ড হ্যারি কেনের

ফরোয়ার্ড হ্যারি কেন

ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পারের হয়ে গৌরবময় রেকর্ড গড়েছেন তারকা ফরোয়ার্ড হ্যারি কেন। ক্লাবটির ইতিহাসে যৌথভাবে সর্বকালের সর্বোচ্চ গোলস্কোর এখন ইংল্যান্ড অধিনায়ক। সোমবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ফুলহ্যামের বিরুদ্ধে টটেনহ্যামের ১-০ ব্যবধানের জয়ে জয়সূচক গোলটি করে এ কৃতিত্ব দেখিয়েছেন ২৯ বছর বয়সী হ্যারি কেন।
ফুলহ্যামের মাঠে প্রথমার্ধের ইনজুরি সময়ে (৪৫+১ মিনিট) মাইলফলক স্পর্শ করা গোলটি করেন কেন। এই জয়ে ২১ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে টটেনহ্যাম। সমান ৩৯ করে পয়েন্ট নিয়ে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা নিউক্যাসল ইউনাইটেড ও ম্যানচেস্টার ইউনাইটেড একটি করে ম্যাচ কম খেলেছে। ১৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। দুইয়ে থাকা বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৪৫।

বর্তমানে টটেনহ্যামের জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে হ্যারি কেনের মোট গোলসংখ্যা ২৬৬টি। এর ফলে তিনি স্পর্শ করেছেন ক্লাবটির ইতিহাসে সবচেয়ে বেশি গোলের তালিকায় আগে থেকে শীর্ষে থাকা প্রয়াত জিমি গ্রিভসকে। রেকর্ডটি স্পর্শ করতে কেন খেলেছেন ৪১৫ ম্যাচ। আর ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী সাবেক তারকা গ্রিভস খেলেছেন ৩৭৯ ম্যাচ।
ম্যাচের দ্বিতীয়ার্ধে রেকর্ডটি একার করে নেয়ার সুযোগও পেয়েছিলেন কেন। কিন্তু তার হেড সরাসরি চলে যায় ফুলহ্যাম গোলরক্ষকের কাছে। ফলে আরেকটু অপেক্ষা করতেই হচ্ছে ইংলিশ অধিনায়ককে। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৯ ম্যাচে ১৮টি গোল করেছেন তারকা এই ফরোয়ার্ড।

monarchmart
monarchmart