ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

তা হলে কোথায় হবে এই প্রতিযোগিতা? আয়োজনের সম্ভাবনা রয়েছে ভারতে?

এশিয়া কাপের আয়োজন থেকে সরে দাঁড়াল শ্রীলঙ্কা

প্রকাশিত: ১৪:০২, ২১ জুলাই ২০২২; আপডেট: ১৪:০৯, ২১ জুলাই ২০২২

এশিয়া কাপের আয়োজন থেকে সরে দাঁড়াল শ্রীলঙ্কা

এশিয়া কাপ

দেশের অস্থির রাজনৈতিক পরিস্থিতির জন্যই টি-টোয়েন্টি প্রতিযোগিতা আয়োজন থেকে সরে দাঁড়াল শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। এসিসির পক্ষে জানানো হয়েছে, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আমাদের জানিয়েছে, তাদের দেশে যে রাজনৈতিক পরিস্থিতি চলছে তার মধ্যে এশিয়া কাপ আয়োজন সম্ভব নয়। তাদের বিদেশি মুদ্রারও সঙ্কট রয়েছে। এই অবস্থায় ছয়টি দেশকে নিয়ে শ্রীলঙ্কায় বড় প্রতিযোগিতা তারা আয়োজন করতে পারবেন না।

তা হলে কোথায় হবে এই প্রতিযোগিতা? আয়োজনের সম্ভাবনা রয়েছে ভারতেও। এশিয়ার ক্রিকেট নিয়ামক সংস্থার এক কর্তা জানিয়েছেন, আমিরশাহি চূড়ান্ত বিকল্প জায়গা নয়। ভারত বা অন্য কোনো দেশে এই টি-টোয়েন্টি প্রতিযোগিতা হতে পারে। 

শ্রীলঙ্কার প্রস্তাবে আমিরশাহি রাজি হলে এক রকম। না হলে অন্য কোনও দেশে হবে প্রতিযোগিতা। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বা সচিব জয় শাহ অবশ্য ভারতে এশিয়া কাপ আয়োজন করা নিয়ে কোনও ইঙ্গিত দেননি এখনও।

গত কয়েক মাস ধরেই রাজনৈতিক এবং অর্থনৈতিক সমস্যায় জর্জরিত শ্রীলঙ্কা। সে দেশের ক্রিকেট কর্তাদের আশা ছিল, অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ যেভাবে তারা আয়োজন করেছিল, সে রকম এশিয়া কাপ করতেও সমস্যা হবে না। কিন্তু দেশের পরিস্থিতি ক্রমশ খারাপ হওয়াতেই এতগুলি দলকে নিয়ে প্রতিযোগিতা আয়োজনের ঝুঁকি নিচ্ছেন না তারা।

শ্রীলঙ্কার পরিস্থিতির দিকে নজর রেখে এসিসি কর্তারা আগেই কথা বলেন আমিরশাহির ক্রিকেট সংস্থার সঙ্গে। অন্য সদস্য দেশগুলির সঙ্গেও কথা বলছেন তারা। আগামী কয়েক দিনের মধ্যে এশিয়া কাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে এসিসি।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

×