ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

দুর্নীতি করে রিজার্ভ ফাঁকা করে ফেলেছে সরকার: ফখরুল

প্রকাশিত: ২০:৪৯, ১০ নভেম্বর ২০২২; আপডেট: ২০:৫৮, ১০ নভেম্বর ২০২২

দুর্নীতি করে রিজার্ভ ফাঁকা করে ফেলেছে সরকার: ফখরুল

সমাবেশে বক্তব্য দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দুর্নীতির মাধ্যমে রিজার্ভ ফাঁকা করে ফেলছেন। আইএমএফের ঋণ নিয়ে সরকার জনগণের কাঁধে বোঝা চাপাচ্ছে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এ সমাবেশ করা হয়।

মহাসচিব বলেন, আইএমএফের কাছ থেকে ঋণ পেয়ে ডুগডুগি বাজাচ্ছেন। আগে বলেছিলেন, আইএমএফের ঋণ লাগবে না। তাহলে এখন কেন আইএমএফের লোন নিচ্ছেন? কারণ দুর্নীতি করে রিজার্ভ ফাঁকা করে ফেলেছেন। সামনে আইএমএফের লোন পরিশোধ করবেন কীভাবে? এ ঋণ তো জনগণের কাঁধে বোঝা হয়ে থাকবে।

বিএনপির ‘বিপ্লব ও সংহতি দিবস’ এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে এ কর্মসূচি করছে স্বেচ্ছাসেবক দল।

তিনি বলেন, ষড়যন্ত্রের মাধ্যমে আন্দোলন ভিন্নখাতে প্রবাহিত করার পুরোনো অপচেষ্টায় লিপ্ত সরকার। সবাইকে সতর্ক থেকে জনগণের দাবি আদায়ে মনোযোগ দিতে হবে। জিয়াউর রহমানের মাজার সরিয়ে নেওয়ার কথা বলে ষড়যন্ত্র করা হচ্ছে। বিএনপি এটাকে হালকাভাবে নিচ্ছে না। এর মাধ্যমে জনগণের নজর ভিন্ন দিকে নেওয়ার অপচেষ্টা হচ্ছে। বিএনপি তা তা হতে দেবে না।

তিনি আরও বলেন, গুম ,খুন, নিখোঁজ পরিবারের সদস্যদের দিয়ে ১০ বছর আগে মায়ের ডাক নামে একটি সংগঠন হয়। এখন এর বিপরীতে মায়ের কান্না তৈরি করেছেন পুরোনো কল্প-কাহিনির ইস্যুকে সামনে এনে চক্রান্ত করা হচ্ছে। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার এ আন্দোলন ব্যর্থ করে দেওয়ার চক্রান্ত করছে তারা।

স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজীব আহসানের সঞ্চালনায় এবং সভাপতি এস এম জিলানীর সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তৃতা করেন বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি ফজলুল হক মিলন, আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, মুস্তাফিজুর রহমান, বিএনপির আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেন, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

 এসআর

সম্পর্কিত বিষয়:

×