ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ছেলের অপকর্ম ঢাকতে খালেদা সংসদে মিথ্যাচার করেছিলেন: খাদ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ 

প্রকাশিত: ২০:০৪, ৫ নভেম্বর ২০২২

ছেলের অপকর্ম ঢাকতে খালেদা সংসদে মিথ্যাচার করেছিলেন: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, তারেক জিয়ার নির্দেশে একুশে আগস্ট গ্রেনেড হামলা হয়। ছেলের অপকর্ম ঢাকতে খালেদা জিয়া সংসদে দাঁড়িয়ে মিথ্যাচার করেছিলেন। এবার যারা লাঠি নিয়ে মিছিল করছে তাদের ইতিহাস সবাই জানে। ২০১৪ সালে আগুন সন্ত্রাসীদের জনগণ প্রত্যাখান করেছিল। এবারও জনগণ তাদের প্রত্যাখান করবে। 

শনিবার (৫ অক্টোবর) দুপুরে নওগাঁর নিয়ামতপুর উপজেলার বাহাদুরপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ৮নং বাহাদুরপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

খাদ্যমন্ত্রী বলেন, এদেশের মানুষ ১৯৪৭ থেকে ১৯৭১ পর্যন্ত শুধু বঞ্চনা পেয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বঞ্চিত এ জাতিকে স্বাধীনতা দিয়েছেন। ধ্বংস প্রায় দেশকে তিনি পূনর্গঠন করার কাজ শুরু করেছিলেন। তখনই তাকে হত্যা করে স্বাধীনতাবিরোধী ঘাতকচক্র। সেই ঘাতকদের সঙ্গে বিএনপির সক্ষতা। বঙ্গবন্ধুর ঘাতকদের বিএনপি বারবার পুরস্কৃত করেছে। 

তিনি বলেন, শেখ হাসিনা উন্নয়নের মাধ্যমে মা-বোনদের মন জয় করেছেন। উন্নয়নের ধারাবাহিকতা রাখতে তারা শেখ হাসিনাকেই আগামী নির্বাচনে বেছে নিবেন। দেশের মানুষের জন্য উন্নয়ন করার কারণেই জনগণ শেখ হাসিনাকে নৌকা মার্কায় আবারো ভোট দিবে। 

ঘরে ঘরে বিদ্যুৎ দেয়ার প্রতিশ্রুতি দিয়ে সরকার তা পূরণ করেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ভিজিডি, বয়স্কভাতা, বিধবাভাতা ও প্রতিবন্ধীভাতা দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন বর্তমান সরকার। আওয়ামী লীগের সময়ে চালু করা কমিউনিটি ক্লিনিক বিএনপি বন্ধ করে দিয়েছিল। সেই বন্ধ কমিউনিটি ক্লিনিক আবারও চালু করে আওয়ামী লীগ সরকার। জনগণ এখন সেখানে সেবা পায়। ২৮ ধরনের ওষুধ সেখানে বিনামূল্যে দেয়া হয়।

তিনি বলেন, আমাদের দেশে খাদ্যশস্য যথেষ্ট মজুত আছে। এদেশে দুর্ভিক্ষ হবে না। ৭৫-এর খুনিদের জিয়াউর রহমান, খালেদা জিয়া, এমপি-মন্ত্রী ও রাষ্ট্রদূত বানিয়ে পুরস্কৃত করেছেন। শুধু তাই নয়, সংসদে ই নডেমনিটি অধ্যাদেশ জারি করে আইন পাশ করেছিল যাতে ৭৫’এর খুনিদের বিচার করা না যায়। একটি সভ্য রাষ্ট্রে এটাও কি সম্ভব? ছিঃ জিয়া, ছিঃ খালেদা জিয়া। 

সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতা করেন, নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবুল কালাম আজাদ, সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. ফরিদ আহমেদ, সাধারণ সম্পাদক মো. জাহিদ হাসান রাসেল এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মামুনুর রশিদ মামুন।

সম্মেলন উদ্বোধন করেন নিয়ামতপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নাদিরা বেগম। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, নিয়ামতপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহনাজ পারভীন। দ্বিতীয় অধিবেশন শেষে প্রধান অতিথি খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি হাসনারা বেগমকে বাহাদুরপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি, শিউলি বেগমকে সাধারণ সম্পাদক এবং জোসনারা বেগমকে যুগ্ন সাধারণ সম্পাদক হিসাবে নাম ঘোষণা করেন।

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×