ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

যেভাবে বিধ্বস্ত হয় নেপালের বিমান (ভিডিও)

প্রকাশিত: ১৮:২৫, ১৫ জানুয়ারি ২০২৩

যেভাবে বিধ্বস্ত হয় নেপালের বিমান (ভিডিও)

হঠাৎ করেই বিস্ফোরণ ঘটে বিমানটিতে

নেপালে ৭২ জন আরোহী নিয়ে একটি বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৬৮ জন নিহতের খবর পাওয়া গেছে। রবিবার (১৫ জানুয়ারি) সকালে এই দুর্ঘটনা ঘটে। 

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিমানটি বিধ্বস্তের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। এই ভিডিওটি বিমানটি আছড়ে পড়ার ঠিক আগ মুহূর্তের। ভিডিওতে দেখা যায়, একটি বিমান হেলে-দুলে এগিয়ে আসছে। হঠাৎ বিমানটি উল্টে যায়। পরক্ষণেই বিস্ফোরণের বিকট শব্দ হয়। 

এটি ছাড়া আরও কয়েকটি ভিডিও ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যায়, বিধ্বস্ত বিমানটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে ও কালো ধোঁয়ার কুণ্ডলি বের হচ্ছে।

ইয়েতি এয়ারলাইন্সের এটিআর-৭২ মডেলের বিমানটি রাজধানী কাঠমান্ডু থেকে পর্যটন অঞ্চল পোখারায় যাচ্ছিল। পরে পোখারা বিমানবন্দরের কাছাকাছি গিয়ে এটি বিধ্বস্ত হয় বিমানটি।

জানা গেছে, দুর্ঘটনায় ধ্বংস হয়ে যাওয়া দুই ইঞ্জিনের এটিআর-৭২ মডেলের বিমানটি ১৫ বছর আগে ২০০৭ সালে তৈরি করা হয়েছিল। এটি কাঠমান্ডু থেকে রোববার সকালে উড্ডয়নের ২০ মিনিট পর পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরের কাছের একটি পাহাড়ি এলাকায় আছড়ে পড়ে।

এয়ারলাইন্সটি এক বিবৃতিতে জানিয়েছে, ফ্লাইটে ১৫ জন বিদেশি যাত্রী ছিলেন। এর সঙ্গে ছয় শিশু ছিল। আরোহীদের মধ্যে ৫৩ জন নেপাল, পাঁচজন ভারত, চারজন রাশিয়া, দুজন কোরিয়ার এবং আর্জেন্টিনা, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া ও ফ্রান্সের একজন করে নাগরিক ছিলেন।  

 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×