ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

প্রবাসীদের রক্তে দেশের অর্থনীতি চলে

প্রকাশিত: ১১:৫৫, ২৯ মার্চ ২০২৪

প্রবাসীদের রক্তে দেশের অর্থনীতি চলে

প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন

পরিবার স্বজনের মায় ত্যাগ করে বিদেশে মাথার ঘাম পায়ে ফেলে বাংলাদেশী প্রবাসীরা টাকা রোজগার করে। শুধু মাত্র নিজে ভালো থাকার জন্য নয় স্ত্রী সন্তান ও মা বাবাকে ভালো রাখাসহ একটি বাংলাদেশকে সমৃদ্ধ করার জন্যই প্রবাসীদের এই ত্যাগ। 

গাড়ির ইঞ্জিন যেমন চলে তেলে আর বাংলাদেশের অর্থনীতি চলে প্রবাসীর রক্তে। প্রবাসীরা দিনরাত কঠোর পরিশ্রম করে তাদের রক্ত পানি করে রেমিট্যান্স পাঠায়। আর সেই রেমিট্যান্স প্রবাহে এখন বাংলাদেশের অর্থনীতির চাকা ঘুরছে।  

গতকাল মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর কাম্পুং পানডান এলাকায় অবস্থিত মাদ্রাসা তাহ্ফিজ নুরুল হিদায়াহ এর উদ্যেগে ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সারাজাগানো সামাজিক যোগাযোগমাধ্যমে জনপ্রিয় ইসলামী বক্তা কুমিল্লা ব্রাহ্মণপাড়া নাগাইশ দরবার শরীফের হযরত মাওলানা মোশতাক ফয়েজী পীর সাহেব। 

এসময় তিনি আরো বলেন,  আপনারা যারা স্বজন ফেলে বছরের পর বছর প্রবাসে থাকেন তারা হলেন সম্মানিত রেমিট্যান্স যোদ্ধা। এই কাজটি অত্যন্ত কঠিন। সবাই এই ত্যাগ স্বীকার করতে পারেন না। আপনারা যদি রেমিট্যান্স না পাঠান দেশের উন্নয়নের চাকা হঠাৎ করেই থেমে যাবে। এজন্যই যারা দেশে কাজ করেন তাদের চেয়ে প্রবাসে যারা কাজ করছেন তাদের অবদান একটু বেশি। 

এসময় আরো উপস্থিত ছিলেন,মালয়েশিয়া স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বিএম বাবুল হাসান, মোশাররফ হোসেন, মাদ্রসা তাহ্ফিজ নুরুল হিদায়াহ এর এতিম কোরআনের হাফেজ শিশু শিক্ষার্থীগন,  মাদ্রাসার উস্তাজ ও শিক্ষক বৃন্দ,  মালয়েশিয়া প্রবাসীসহ অন্যন্যরা।  সংক্ষিপ্ত বয়ান শেষে প্রবাসী ও মুসলিম উম্মাহর জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন মাওলানা মোশতাক ফয়েজী পীর সাহেব। 

বারাত

×