আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তিন খাতের শতভাগ কোম্পানির দর বেড়েছে

প্রকাশিত : ২৯ জুন ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তিন খাতের শতভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে। খাত তিনটি হলো : কাগজ ও মুদ্রণ, টেলিকমিউনিকেশন এবং ভ্রমণ ও অবকাশ। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

কাগজ ও মুদ্রণ ॥ রবিবারে কাগজ ও মুদ্রণ খাতে থাকা ২টি কোম্পানির মধ্যে হাক্কানী পাল্পের শেয়ার দর বেড়েছে ৯.৮৩ শতাংশ বা ৪.৭০ টাকা। হাক্কানী পাল্পের শেয়ার দর ৪৭.১০ টাকা থেকে ৫২.৫০ টাকায় ওঠানামা করে সর্বশেষ ৫২.৫০ টাকায় লেনদেন হয়। এছাড়া খুলনা প্রিন্টিংয়ের দর বেড়েছে ৩.২৩ শতাংশ বা ০.৬০ টাকা। এ দিন কোম্পানিটির শেয়ার দর ১৮.৮০ টাকা থেকে ১৯.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৯.২০ টাকায় লেনদেন হয়।

টেলিকমিউনিকেশন ॥ এই খাতের দুটি কোম্পানির মধ্যে বাংলাদেশ সাবমেরিক কেবলের শেয়ার দর বেড়েছে ৭.৭০ টাকা। দিনটিতে কোম্পানিটির শেয়ার দর ১২৬ টাকা থেকে ১৩২.৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৩২.৯০ টাকায় লেনদেন হয়।

অন্যদিকে গ্রামীণফোনের শেয়ার দর বৃদ্ধি পেয়েছে ০.৯০ টাকা। এ দিন কোম্পানির শেয়ার দর ৩২৪.২০ টাকা থেকে ৩২৭. ৪০ টাকায় ওঠানামা করে সর্বশেষ ৩২৫ টাকায় লেনদেন হয়।

ভ্রমণ ও অবকাশ ॥ এই খাতের চারটি কোম্পানির মধ্যে পেনিনসুলার দর বেড়েছে ০.১০ টাকা। এ কোম্পানির শেয়ার দর ১৯.২০ টাকা থেকে ২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৯.৬০ টাকায় লেনদেন হয়। ইউনিক হোটেলের শেয়ারদর বৃদ্ধি পেয়েছে ১.৫০ টাকা। যার দর ৫১.৩০ টাকা থেকে ৫২.৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৫২.২০ টাকায় লেনদেন হয়। ইউনাইটেড এয়ারের দর বৃদ্ধি পেয়েছে ০.২০ টাকা। এর দর ৯.১০ টাকা থেকে ৯.৫০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৯.৪০ টাকায় লেনদেন হয়। তবে এ খাতে থাকা বিডি সার্ভিসের শেয়ার লেনদেনে কোনো পরিবর্তন হয়নি।

প্রকাশিত : ২৯ জুন ২০১৫

২৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: