আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শেখ জামাল ও ফরাশগঞ্জ ম্যাচ দিয়ে শুরু প্রিমিয়ার লীগের দ্বিতীয় পর্ব

প্রকাশিত : ২৬ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ দুই দফা পেছানোর পর অবশেষে আগামী ২৮ জুন থেকে শুরু হচ্ছে বাংলাদেশের ঘরোয়া ফুটবল লীগের সবচেয়ে বড় আসর ‘মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লীগ’-এর দ্বিতীয় পর্বের খেলা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল সোয়া ৪টায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে বর্তমান লীগ চ্যাম্পিয়ন শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেড বনাম ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। লীগের পয়েন্ট টেবিলে শীর্ষে আছে ‘বেঙ্গল ইয়োলোস’ খ্যাত শেখ জামাল, আর তলানিতে আছে ‘নীলকুঠি’ খ্যাত ফরাশগঞ্জ। একই ভেন্যুতে সন্ধ্যা সাড়ে ৭টায় মুখোমুখি হবে ঢাকা আবাহনী লিমিটেড বনাম রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ‘দ্য স্কাই ব্লু ব্রিগেড’ খ্যাত আবাহনী আছে ষষ্ঠ এবং ‘আইলো’, ‘ডাইলপট্টি’ ও ‘জায়ান্ট কিলার’ খ্যাত রহমতগঞ্জ আছে সপ্তম অবস্থানে। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও ফরাশগঞ্জ স্পোর্টিং ম্যাচ দিয়ে বঙ্গবন্ধু স্টেডিয়ামে আগামী ১৩ আগস্ট শেষ হবে লীগের খেলা। ঈদ-উল-ফিতর উপলক্ষে লীগের খেলা বন্ধ থাকবে আগামী ১৮, ১৯ ও ২০ জুলাই।

গত ২০ জুন শুরু হওয়ার কথা ছিল ‘মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ ফুটবলের দ্বিতীয় পর্বের খেলা। কিন্তু ৬ দিন পিছিয়ে ২৬ জুন নতুন তারিখ নির্ধারণ করে পেশাদার লীগ কমিটি। কারণ বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ সিদ্ধান্ত অনুযায়ী ভারতের ত্রিপুরায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র প্রীতি ফুটবল ম্যাচ খেলতে যাওয়ায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছিল। তবে এরপর শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেডের একাধিক খেলোয়াড়ের ইনজুরি এবং এবং ঢাকা আবাহনী লিমিটেডের কিছু আপত্তির কারণে শুরুর আগেই আরেক দফা লীগ পেছানো হয়। এখন লীগ শুরু হবে ২৮ জুন থেকে। বুধবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবনে পেশাদার লীগ কমিটির এক সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়। লীগ শেষ হওয়ার পরপরই অনুষ্ঠিত হবে স্বাধীনতা কাপ ও সুপার কাপ। প্রিমিয়ার লীগের দ্বিতীয় লেগের খেলাগুলো অনুষ্ঠিত হবে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম এবং চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে। প্রস্তুত না হওয়ায় বাতিল ঘোষিত হয়েছে গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম। উল্লেখ্য, গত ২৪ মে শেষ হয় প্রিমিয়ার লীগের প্রথম পর্বের খেলা। পয়েন্ট টেবিলে চোখ বুলালেই বোঝা যাবে বেশ জমে উঠেছে লীগের খেলা। মোহামেডান, ব্রাদার্স ও শেখ রাসেলের পয়েন্ট সমান (২০)। দল তিনটির স্থান নির্ধারিত হয়েছে গোল পার্থক্যে। পঞ্চম ও ষষ্ঠ স্থানে থাকা দলগুলোও তাদের থেকে খুব একটা পিছিয়ে নেই (মুক্তিযোদ্ধা ১৯ এবং ঢাকা আবাহনী ১৭)। লীগ শুরু হয় গত ৭ এপ্রিল থেকে। এ পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে ৫৫ ম্যাচ। পয়েন্ট তালিকার শীর্ষে আছে গতবারের শিরোপাধারী শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেড (২৩ পয়েন্ট)। সাত থেকে ১১ নম্বর দলগুলো লড়ছে অবনমন এড়ানোর জন্য (রহমতগঞ্জ ৯, বিজেএমসি ৮, ফেনী সকার ৮, চট্টগ্রাম আবাহনী ৫ ও ফরাশগঞ্জ ৪ পয়েন্ট)।

* সর্বোচ্চ গোলদাতা ॥ ১১ : অগাস্টিন (ব্রাদার্স), ৯ : এনামুল (মুক্তিযোদ্ধা), ৮ : বাঙ্গুরা (মোহামেডান), ৬ : ওয়েডসন (শেখ জামাল) ও এমেকা (শেখ জামাল), ৫ : এমিলি (শেখ রাসেল),

* হ্যাটট্রিক ॥ ১টি : অগাস্টিন (ব্রাদার্স) এবং বাঙ্গুরা (মোহামেডান)।

প্রকাশিত : ২৬ জুন ২০১৫

২৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: