কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আর্জেন্টিনাকে হারাতে চান রড্রিগুয়েজ

প্রকাশিত : ২৫ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে দারুণ লড়াই উপভোগ করার সুযোগ পাচ্ছে ফুটবলবিশ্ব। আর্জেন্টিনা ও কলম্বিয়ার ম্যাচে লিওনেল মেসি ও জেমস রড্রিগুয়েজের ব্যক্তিগত দ্বৈরথও উপভোগ্য হবে বলে মনে করছেন অনেকে। যদিও ইতোমধ্যে রড্রিগুয়েজ নিজেই বলেছেন, মেসির সঙ্গে তার তুলনা চলে না। মেসি অনেক বড় ফুটবলার। তবে ফুটবলবোদ্ধারা ঠিকই ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের গোল্ডেন বল ও গোল্ডেন বুটজয়ী তারকার মুখোমুখি দ্বৈরথ নিয়ে আলোচনা অব্যাহত রেখেছেন। অবশ্য যে যাই ভাবুক না কেন, রড্রিগুয়েজ আর্জেন্টিনাকে হারানোর প্রত্যাশার কথাও জানিয়েছেন।

চিলিতে বাংলাদেশ সময় শনিবার ভোর সাড়ে পাঁচটায় কোপা আমেরিকার সেমিফাইনালে ওঠার লড়াইয়ে আর্জেন্টিনার মুখোমুখি হবে কলম্বিয়া। ম্যাচটি সামনে রেখে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে ওঠা আর্জেন্টিনাকে সমীহ করে নিজেদের লক্ষ্যটাও জানিয়েছেন তরুণ রড্রিগুয়েজ। কলম্বিয়ান তারকা সাক্ষাতকারে বলেন, সবাই জানে তাদের (আর্জেন্টিনার) ভাল খেলোয়াড় আছে। কিন্তু কলম্বিয়াও খেলতে সংকল্পবদ্ধ। আমরা সবসময় জিততে চাই। কথা বলার জন্য এখনও সময় আছে। কিন্তু কিছু বিষয়ে সবসময় উন্নতি করার থাকে। স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদের হয়ে গত মৌসুমটা খুব একটা ভাল কাটেনি রড্রিগুয়েজের। তবে আর্জেন্টিনার বিপক্ষে ভাল করতে চান যে কোন মূল্যে। এ প্রসঙ্গে তার ভাষ্য, আমি কখনই খারাপ খেলতে চাই না। কিন্তু কখনও আপনি যেভাবে চান, সে অনুযায়ী হয় না। তবে আর্জেন্টিনাকে হারানোর সামর্থ্য আমাদের আছে।

কোয়ার্টার ফাইনালে উঠলেও কোপা আমেরিকার এবারের আসরে কলম্বিয়ার সময়টা ভাল যাচ্ছে না। গ্রুপে তৃতীয় হয়ে নকআউট পর্বে উঠেছে প্রতিযোগিতাটির ২০০১ সালের চ্যাম্পিয়নরা। তাই আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি বাড়তি গুরুত্ব দেয়ার কথা জানিয়ে রড্রিগুয়েজ বলেন, এই ম্যাচটির গুরুত্ব আমাদের কাছে অনেক। আর্জেন্টিনাকে হারাতে পারলে আমরা আরও বড় কিছু পাওয়ার আশা করতে পারব। এই লড়াইয়ের আগে অবশ্য আর্জেন্টিনার তারকার লিওনেল মেসির উচ্ছ্বসিত প্রশংসা করেছেন রড্রিগুয়েজ। রিয়াল মাদ্রিদ তারকা বলেন, মেসি অন্য গ্রহের। তিনি অনন্য খেলোয়াড়। ক্লাব ফুটবলে দুজনই স্পেনের দুই শীর্ষ দলের হয়ে খেলেন। ফলে সেখানে এর আগেও মুখোমুখি হয়েছেন বার্সিলোনার মেসি ও রিয়াল মাদ্রিদের রড্রিগুয়েজ। তবে এবারের লড়াইটা দেশের হয়ে, মঞ্চটা আবার মহাদেশ সেরার লড়াই। তাই উত্তেজনার পরশ একটু বেশিই। কলম্বিয়ার সবচেয়ে বড় তারকা হলেও এবারের কোপা আমেরিকায় এখন পর্যন্ত তেমন জ্বলে উঠতে পারেননি রড্রিগুয়েজ। আর্জেন্টিনার বিপক্ষেই তাই স্বরূপে ফেরার প্রত্যয়ের কথা জানিয়েছেন তিনি।

আজ ভোরে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে স্বাগতিক চিলির মুখোমুখি হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন উরুগুয়ে। কিন্তু গুরুত্বপূর্ণ ম্যাচটিতে সম্ভবত উরুগুয়ের তারকা স্ট্রাইকার এডিনসন কাভানি খেলেননি। কারণ সড়ক দুর্ঘটনার জের ধরে কাভানির বাবা লুইস কাভানিকে গ্রেফতার করেছে পুলিশ। এ কারণেই নিজ দেশে ফিরতে পারেন কাভানি। এমনটিই নিশ্চিত করেছেন উরুগুয়ের কোচ অস্কার তাবারেজ। ২২ জুন রাতে উরুগুয়ের এক রাস্তায় অতিরিক্ত এ্যালকোহল সেবন করে গাড়ি চালানোর সময় কাভানির বাবার গাড়ির ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হয়। পরে অজ্ঞান অবস্থায় ১৯ বছর বয়সী ওই যুবককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার যুবকটিকে মৃত বলে ঘোষণা করা হয়। পুলিশ হেফাজতে কাভানির বাবার এ্যালকোহল পরীক্ষা করা হলে তা পজিটিভ হিসেবে প্রমাণিত হয়েছে।

শেষ আটের ম্যাচের আগে উরুগুয়ের কোচ তাবারেজ বলেন, কোয়ার্টার ফাইনাল ম্যাচ সামনে রেখে কাভানি জাতীয় দলের সঙ্গে অনুশীলন করেছে। কিন্তু এই ম্যাচের আগেই তার উরুগুয়েতে ফিরে যাওয়ার সম্ভাবনা আছে। আমরা তার সঙ্গে কথা বলেছি এবং তাকে সান্ত¡না দিয়েছি। তার অনুপস্থিতি দলের খেলোয়াড়দের জন্য বড় ধরনের একটা আঘাত বয়ে আনবে। তবে শেষ পর্যন্ত কি হবে তা বলতে পারছি না। অবশ্য স্বাগতিক চিলির কাছে যদি বর্তমান চ্যাম্পিয়নরা হেরে থাকে তাহলে শুধু কাভানিই নয়, কোপা মিশন শেষ হয়ে যাবে উরুগুয়েরও।

প্রকাশিত : ২৫ জুন ২০১৫

২৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: