কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফুটবলে অর্থ ছাড়া সবই নিরর্থক!

প্রকাশিত : ১৩ জুন ২০১৫

স্পোটর্স রিপোর্টার ॥ ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইয়ের শুরুটা জয় দিয়ে করবে ‘বেঙ্গল টাইগার্স’ খ্যাত বাংলাদেশ... এমন বুক ভরা আশা নিয়েই কিরগিজস্তানের বিপক্ষে ম্যাচ দেখতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার উপস্থিত হয়েছিলেন হাজার দশেক ফুটবলপ্রেমী। কিন্তু দিন শেষে আবারও এক রাশ নিরাশা নিয়েই বাড়ি ফিরতে হয়েছে তাদের। কেন বার বার আশাহত হচ্ছেন ফুটবল সমর্থকরা? এমন প্রশ্নে ফুটবলপ্রেমীদের যুক্তিÑ বিনিয়োগ বাড়াতে হবে দেশের ফুটবলে।

ঘরের মাঠে ফিফা বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবলের বাছাইপর্ব খেলছে বাংলাদেশ। এজন্য বঙ্গবন্ধু স্টেডিয়ামে দর্শক টানতে প্রচারণারও কোন কমতি ছিল না বাংলাাদশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পক্ষ থেকে। পাশাপাশি দলকে সমর্থন দিতে মাঠে আসার আহ্বান ছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক মামুনুল ইসলামের পক্ষ থেকেও। এতকিছুর পরও এদিন দর্শক খরা ঘোচেনি দেশের ফুটবলের জাতীয় স্টেডিয়ামটিতে।

এটা অস্বীকার করার কোন উপায় নেইÑ দেশের ফুটবল এখন আগের চেয়ে অনেক ধারাবাহিক। জাতীয় দলে খেলা ফুটবলাররা এমন দাবি করলেও মাঠের পারফরমেন্সে তার যে বড় অভাব, তার প্রমাণ সমর্থকরা পেয়েছেন বাছাইপর্বের আগে খেলা দুটি প্রস্তুতি ম্যাচেই। আর এজন্যই যে ফুটবল থেকে দিন দিন মুখ ফিরিয়ে নিচ্ছেন সমর্থকরা, তা হচ্ছে রূঢ় বাস্তবতা। তারপরও প্রত্যাশা আর প্রাপ্তির মেলবন্ধন ঘটাতে স্টেডিয়াম পাড়ায় উপস্থিত হয়েছিলেন বেশকিছু ফুটবল ভক্ত। প্রত্যাশাÑ জয় ছিনিয়ে আনবে মামুনুলরা। কিন্তু সমর্থকদের হতাশ করে ম্যাচের শুরুতেই স্বাগতিকদের জালে অতিথিদের বল। তারপরও এতটুকু বিচলিত হননি ফুটবল পিয়াসীরা। কেননা পিছিয়ে থেকেও ম্যাচে ফেরার অভ্যাস তো হয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপেই! কিন্তু শেষ পর্যন্ত বাস্তবতার কাছে হার মেনেছে ওই মনের জোর। তাই আবারও সুতীব্র বেদনা নিয়েই বাড়ি ফিরতে হয়েছে দেশের ফুটবল ভক্তদের। তাদেরই একজন তামীম হাসান ইফতি। তিনি বলেন, ‘আমরা অনেক আশা নিয়ে খেলা দেখতে আসি, কিন্তু আমাদের ফুটবলাররা প্রত্যাশা অনুযায়ী খেলা উপহার দিতে পারে না। স্ট্রাইকিং পজিশনে আমাদের দুর্বলতা রয়েই গেছে। ক্রিকেটে যে পরিমাণ খরচ করা হয়, তার অর্ধেকও যদি ফুটবলে হতো, দেশের ফুটবল আরও অনেক এগিয়ে যেত।’ এর আগে বাফুফে সভাপতি কাজী মোঃ সালাউদ্দিনও বলেছিলেন প্রায় একই কথা। তিনি বাফুফে সভাপতির দায়িত্ব নেয়ার পর দেশের মরা ফুটবল কিছুটা প্রাণ ফিরে পেয়েছে। এটা অবশ্যই প্রশংসনীয়।

প্রকাশিত : ১৩ জুন ২০১৫

১৩/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: