মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিএনপি-জামায়াতের নাশকতা না থাকলে প্রবৃদ্ধি ৭ শতাংশ ছাড়িয়ে যেত

প্রকাশিত : ১১ জুন ২০১৫, ১২:৫৪ এ. এম.
  • সংসদে বাজেট আলোচনা

সংসদ রিপোর্টার ॥ জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৫-১৬ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনা শুরু হয়েছে। বুধবার প্রথম দিনের আলোচনায় অংশ নিয়ে সরকারী দলের সংসদ সদস্যরা বলেছেন, বিএনপি-জামায়াতের নাশকতা-সন্ত্রাস-ধ্বংসযজ্ঞ না থাকলে অবশ্যই বাংলাদেশের প্রবৃদ্ধি ৭ শতাংশ ছাড়িয়ে যেত। খালেদা জিয়া লাশের স্তূপের ওপর দিয়ে ক্ষমতায় গিয়ে ভোগবিলাস ও সম্পদের পাহাড় গড়তে চেয়েছিলেন। কিন্তু দেশের জনগণ তাকে সেই সুযোগ দেয়নি, আগামীতেও দেবে না।

ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে প্রথম দিনের আলোচনায় অংশ নেনÑ সরকারী দলের অধ্যাপক আলী আশরাফ, হুইপ শহীদুজ্জামান সরকার ও স্বতন্ত্র সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী।

আলোচনায় অংশ নিয়ে অধ্যাপক আলী আশরাফ প্রস্তাবিত বাজেটকে ‘জনবান্ধব ও কল্যাণকর’ উল্লেখ করে বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ক্ষমতায় থাকতে দেশকে দুর্নীতিতে বিশ্বচ্যাম্পিয়ন করেছিলেন, আর শেখ হাসিনা দেশকে দুর্নীতিমুক্ত করে সবদিক থেকে উন্নয়নের শিখরে নিয়ে যাচ্ছেন। খালেদা জিয়ার একমাত্র সফলতাই হচ্ছে দুর্নীতি আর মানুষ খুন, যা এখনও তিনি করে যাচ্ছেন।

আলী আশরাফ আরও বলেন, বঙ্গবন্ধু নিজের পায়ে দাঁড়িয়ে স্বাবলম্বী হওয়ার কথা বলেছিলেন। শেখ হাসিনা সেই পথ ধরেই এগিয়ে চলেছেন। শেখ হাসিনার সফল নেতৃত্বে বাংলাদেশ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে, অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হয়ে উঠছে। এটাই প্রস্তাবিত বাজেটে প্রতিফলন ঘটেছে।

হুইপ শহীদুজ্জামান সরকার বলেন, বিএনপি-জামায়াত যদি নাশকতা-ধ্বংসাত্মক কর্মকা- না চালাত, দেশকে পিছিয়ে দেয়ার অপতৎপরতা না চালাতÑ তাহলে অবশ্যই বাংলাদেশের প্রবৃদ্ধি ৭ শতাংশ অতিক্রম করত। ক্ষমতায় থাকতে ভারতবিরোধিতা, বাইরে থাকলে ভারতের তোষণÑ এটাই হচ্ছে বিএনপির হিপোক্রেসি রাজনীতি। স্বতন্ত্র সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী বলেন, আমরা সত্যিকার অর্থেই একটি যুগসন্ধিক্ষণ অতিক্রম করছি। সত্যিকার অর্থেই আমরা এখন জাতীয় জীবনে উন্নয়নশীল দেশ হতে মধ্যম আয়ের দেশে বিশাল উত্তরণ ঘটাতে যাচ্ছি।

প্রকাশিত : ১১ জুন ২০১৫, ১২:৫৪ এ. এম.

১১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: