কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সালাহ উদ্দিনকে ফেরাতে ভারতের ‘সিদ্ধান্তের অপেক্ষায়’

প্রকাশিত : ১৯ মে ২০১৫, ০৬:১৩ পি. এম.

অনলাইন ডেস্ক॥ শিলংয়ে গ্রেফতার হওয়া বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদকে ফিরিয়ে আনতে সরকার ‘ভারতের সিদ্ধান্তের অপেক্ষায়’ রয়েছে বলে জানিয়েছেন স্বারাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সালাহ উদ্দিনকে ফেরাতে ভারতের সঙ্গে যোগাযোগ করছে পরারাষ্ট্র মন্ত্রণালয়। ভারত যদি তাকে এখনই ফেরত দেয়, তাহলে ফেরত আনা হবে।

“আর তার বিরুদ্ধে সেখানে অবৈধ অনুপ্রবেশের মামলা চললে পরে ফেরত আনতে হবে। আমরা তাদের সিদ্ধান্তের অপেক্ষায় আছি।”

তবে ভারতের মেঘালয় রাজ্যের ইস্ট খাসি হিল জেলার পুলিশ সুপার এম খাড়খাড়ং সোমবারই বলেছেন, পুলিশ হেফাজতে চিকিৎসাধীন সালাহ উদ্দিনের এখনই ছাড়া পাওয়ার কোনো ‘সম্ভাবনা নেই’।

অবৈধ অনুপ্রবেশের অভিযোগে সালাহ উদ্দিনের বিরুদ্ধে মামলার কথা মনে করিয়ে দিয়ে তিনি সাংবাদিকদের বলেন, “এখন তার ছাড়া পাওয়ার প্রশ্নই ওঠে না। আমরা আইনি প্রক্রিয়া অনুসরণ করছি।”

এদিকে সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ মঙ্গলবার আবারও শিলংয়ের সিভিল হাসপাতালে পুলিশ হেফজতে চিকিৎসাধীন তার স্বামীর সঙ্গে দেখা করেছেন বলে গণমাধ্যমের খবর।

সেখানে তিনি সাংবাদিকদের বলেন, সালাহ উদ্দিন হৃদরোগ ও কিডনি জটিলতায় ভুগছেন। গত ২০ বছর ধরে তিনি সিঙ্গাপুরে এসব রোগের চিকিৎসা নিয়ে আসছেন। এ কারণে তাকে তারা চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নিয়ে যেতে চান।

অবৈধ অনুপ্রবেশের অভিযোগে গ্রেপ্তার সালাহ উদ্দিনকে ভারতের বাইরে তৃতীয় কোনো দেশে নেওয়া সম্ভব কি না, সে বিষয়ে আইনজীবীদের সঙ্গে কথা বলবেন বলেও জানিয়েছেন সাবেক সাংসদ হাসিনা।

প্রকাশিত : ১৯ মে ২০১৫, ০৬:১৩ পি. এম.

১৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: