কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জিম্বাবুইয়ের বিরুদ্ধে সিরিজ

প্রকাশিত : ১৮ মে ২০১৫
  • পাকিস্তানে অফিসিয়াল পাঠাবে না আইসিসি

স্পোর্টস রিপোর্টার ॥ আর মাত্র ৪ দিন বাকি। ২২ মে থেকে দুই টি২০, তিন ওয়ানডে ম্যাচের সিরিজে অংশ নেবে পাকিস্তান ও জিম্বাবুইয়ে। সিরিজটি হবে পাকিস্তানে। কিন্তু নিরাপত্তা ঝুঁকি থাকায় এ সিরিজে কোন অফিসিয়াল পাঠাবে না আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল)। তা রবিবার জানিয়েও দিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এক মেইল বার্তায় জানিয়েছে, নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা করে কোন আম্পায়ার, অফিসিয়াল পাকিস্তানে পাঠাবে না আইসিসি। ২০০৯ সালে শ্রীলঙ্কা টিম বাসের ওপর জঙ্গী হামলা হয়। সেই থেকেই পাকিস্তানে কোন টেস্ট খেলুড়ে দল খেলতে যায় না। এবার জিম্বাবুইয়ে যাচ্ছে। প্রথম টেস্ট দল হিসেবে ৬ বছর পর পাকিস্তানে খেলবে জিম্বাবুইয়ে। কিন্তু এ সিরিজে থাকছে না কোন আইসিসির অফিসিয়াল।

আইসিসি জানিয়েছে, ‘আইসিসি পিসিবি ও জেডসিকে জানাচ্ছে যে, এ সিরিজে কোন অফিসিয়াল পাঠাবে না। এ সিদ্ধান্ত নেয়া হয়েছে নিরাপত্তা পর্যবেক্ষণ রিপোর্ট পেয়ে।’ তবে ম্যাচগুলো ঠিকই অফিসিয়াল ম্যাচের মর্যাদা পাবে। এ জন্য পাকিস্তান ও জিম্বাবুইয়েকে আলোচনা করেই আম্পায়ার, অফিসিয়াল নিয়োগ দিতে হবে। এ ঘটনার পর এ সিরিজে আবারও কোন নতুন মোড় নিতে পারে। একবার নিরাপত্তার কথা বিবেচনায় জিম্বাবুইয়ে ক্রিকেট বোর্ড থেকে সফরে না আসার সিদ্ধান্ত জানানো হয়। এরপর আবার জানানো হয় সিদ্ধান্ত বিবেচনা করা হচ্ছে। তবে শুক্রবার পিসিবির চেয়ারম্যান শাহরিয়ার খান জানিয়ে দিয়েছেন, ‘জিম্বাবুইয়ে আসছে।’

এরই মধ্যে এ সিরিজের টিকেট বিক্রি শুরু হয়ে গেছে। জিম্বাবুইয়েও নিশ্চিত করে দিয়েছে পাকিস্তানে খেলতে যাচ্ছে। দীর্ঘ প্রায় ছয় বছর নির্বাসিত থাকার পর আন্তর্জাতিক এ সিরিজটির আয়োজন করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তান সফর শুক্রবার নিশ্চিত করেছে জিম্বাবুইয়ে। নিরাপত্তা শঙ্কায় আফ্রিকান দলটি তাদের পাকিস্তান সফর স্থগিত করেছে বলে বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছিল। তবে এর পরপরই সংবাদ বিজ্ঞপ্তিটির জন্য দুঃখ প্রকাশ করা হয়। পিসিবি প্রধান শাহরিয়ার খান এ সফর নিশ্চিত বলে জানিয়েছিলেন। প্রতিপক্ষ জিম্বাবুইয়ে ক্রিকেট প্রধান উইলিয়াম মানাসে টেলিফোনে তাকে এ সফর নিশ্চিত করেন বলে জানান খান। ২২ মে প্রথম টি২০ ম্যাচের টিকেট দেখিয়ে পিসিবির এক অফিসিয়াল জানান, ‘এটি একটি রোমাঞ্চকর ব্যাপার। আমি দীর্ঘ সময় ধরে এ মুহূর্তটির জন্য অপেক্ষা করছি। চেষ্টা করব বেশিসংখ্যক ম্যাচ উপভোগ করতে।’ ‘এর দ্বারা এমন একটি আকাক্সক্ষা প্রজ্বলিত হচ্ছে যা জাতিকে ঐক্যবদ্ধ করবে’Ñ বার্তা সংবলিত মনোমুগ্ধকর এ টিকেটের সর্বনিম্ন মূল্য ধরা হয়েছে ১৫০ রুপী এবং সর্বোচ্চ ১,৫০০ রুপী। সিরিজের দ্বিতীয় টি২০ ম্যাচ অনুষ্ঠিত হবে ২৪ মে। এরপর ২৬, ২৯ ও ৩১ মে অনুষ্ঠিত হবে তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ।

প্রকাশিত : ১৮ মে ২০১৫

১৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: