আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তামিম-ইমরুলের নতুন ইতিহাস

প্রকাশিত : ২ মে ২০১৫, ১২:৩৪ পি. এম.
 তামিম-ইমরুলের নতুন ইতিহাস

অনলাইন ডেস্ক: অনেক রেকর্ডে সমৃদ্ধ খুলনা টেস্ট। শেখ আবু নাসের স্টেডিয়াম বাংলাদেশকে দুই হাত ভরে দিচ্ছে। শুক্রবার চতুর্থ দিনে অনেক রেকর্ডের পর পঞ্চম ও শেষ দিনে বাংলাদেশের দুই ওপেনার নতুন রেকর্ড গড়েছেন। তৃতীয় কিংবা চতুর্থ ইনিংসে প্রথম উইকেট জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড জুটির মালিক এখন বাংলাদেশ। ৩১২ রানের নতুন মাইলফলক গড়েছেন তামিম-ইমরুল জুটি।

শনিবার তামিম-ইমরুল ২৭৩ রান নিয়ে মাঠে নেমেছেন। মাঠে নামার আগে তাদের উপরে ছিলেন ইংল্যান্ডের ২ ব্যাটসম্যান কলিন কাউড্রে-জিউফ পোলার। তারা ১৯৬০ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৯০ রানের জুটি গড়েছিলেন। আর নতুন রেকর্ড গড়া তামিম-ইমরুলের জুটি ভেঙেছে ৩১২ রানে।

১৭ রান পিছিয়ে থেকে তামিম-ইমরুল পঞ্চম ও শেষ দিন শুরু করেছেন। দিনের শুরু ধীরস্থিরভাবেই শুরু করেছেন তারা। জুনায়েদ খানের বলে সিঙ্গেল নিয়ে তামিম নতুন এই মাইলফলকে পৌঁছলেন।

এর আগে শুক্রবার বাংলাদেশের ১৩তম ব্যাটসম্যান হিসেবে টেস্টের হাজারী ক্লাবে ঢুকেছেন ইমরুল। এ ছাড়া ক্যারিয়ারের তৃতীয়বারের মতো ৫ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। এদিকে ইমরুল-তামিম মিলে জিম্বাবুয়ের বিপক্ষে ২২৪ রানের জুটি শুক্রবার নিজেরাই ভেঙেছেন। অন্যদিকে এতদিন টেস্ট ক্রিকেটে যে কোনো উইকেট জুটিতে বাংলাদেশের সর্বোচ্চ রানের রেকর্ড ছিল ২৬৭ রানের; এটাও ভেঙে ফেলেছন ইমরুল-তামিম জুটি। ইমরুল টানা ২ টেস্ট সেঞ্চুরি এবং তামিম টানা ৩ টেস্ট সেঞ্চুরি করেছেন টেস্টের চতুর্থ দিনে এসে। শুধু তাই নয়, তামিম নিজের সপ্তম সেঞ্চুরি করে আশরাফুলকে পেছনে ফেলেছেন।

তৃতীয় ইনিংসে সর্বোচ্চ ৫ জুটি

ইমরুল-তামিম (বাংলাদেশ) - ৩১২

কাউড্রে- পোলার (ইংল্যান্ড) - ২৭৩

স্ট্রাউজ-ট্রেসকোথিক (ইংল্যান্ড) - ২৭৩

গর্ডন গ্রিনেজ-হাইনস (ও.ইন্ডিজ) - ২৫০*

হেইডেন-ল্যাঙ্গার (অস্ট্রেলিয়া) - ২৪২

প্রকাশিত : ২ মে ২০১৫, ১২:৩৪ পি. এম.

০২/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: