কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সাতক্ষীরায় সাম্প্রদায়িক বক্তব্য উপস্থাপনের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫
  • লেখকের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ বাংলা নববর্ষ উপলক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসন প্রকাশিত স্মরণিকা ‘বিশাখা’য় বাঙালী সংস্কৃতি ও চেতনা এবং উগ্র সাম্প্রদায়িক বক্তব্য উপস্থাপনের প্রতিবাদ ও ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর দেড়টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সচেতন নাগরিক সমাজ, সাতক্ষীরার ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এদিকে প্রকাশিত স্মরণিকা ‘বিশাখা’য় বাঙালী সংস্কৃতি ও চেতনার পরিপন্থী এবং উগ্র সাম্প্রদায়িক বক্তব্য উপস্থাপনের দায়ে লেখক জাহিদুর রহমানকে এক বছরের বিনাশ্রম কারাদ- প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুর ২টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট বিষ্ণুপদ পাল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে এই সাজা দেন। সাজাপ্রাপ্ত জাহিদুর রহমান সাতক্ষীরা সদর উপজেলার বলাডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শিবিরের সাবেক ক্যাডার।

এদিকে মুক্তিযোদ্ধা কাজী রিয়াজের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারী মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদ, প্রফেসর নিমাই চন্দ্র ম-ল, কল্যাণ ব্যানার্জি, নিত্যানন্দ সরকার, হারুন-উর-রশিদ

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে কটূক্তি, বাগেরহাটে যুবক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ কচুয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিপরিষদের সদস্যদের নিয়ে অশ্লীল মন্তব্য ও সরকার পতনে উস্কানিমূলক বিবৃতি দিয়ে ফেসবুকে নিজ এ্যাকাউন্ট থেকে বিভিন্ন জনকে পোস্ট করার অপরাধে সরোয়ার হোসেন রনি (৩০) নামে এক ব্যক্তিকে পুলিশ আটক করেছে। বৃহস্পতিবার সকালে কচুয়া উপজেলার গজালিয়া বাজার থেকে তাকে আটক করা হয়। আটক রনি কচুয়া উপজেলা গজালিয়া ইউনিয়নের সোনাকান্দোর গ্রামের আব্দুস কুদ্দুস ডাকুয়ার ছেলে। এ ঘটনায় স্থানীয় আওয়ামী লীগ নেতা কাওসার আলী বাদী হয়ে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেছেন।

সিরাজগঞ্জে মুজিবনগর দিবস পালনের আহ্বান

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের যৌথ কর্মিসভায় সরকারের সাফল্য এবং উন্নয়ন কর্মকা- সাধারণ মানুষের কাছে তুলে ধরার জন্য দলের তৃণমূল নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি। তিনি বিরোধী দলের অবরোধ হরতাল কর্মসূচীর নামে মানুষ পুড়িয়ে হত্যা এবং যানবাহনে আগুন এবং ভাংচুরের মতো অমানবিক কর্মকা-ও শান্তিপ্রিয় মানুষের কাছে তুলে ধরার আহ্বান জানিয়েছেন। বৃহস্পতিবার সকালে তিনি সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ অফিসে অনুষ্ঠিত সদর উপজেলা আওয়ামী লীগের যৌথ কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্য দেন। ১৭ এপ্রিল মুজিবনগর দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের জন্যও তিনি তৃণমূলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫

১৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: