কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ম্যাককুলামের সেঞ্চুরিতে চেন্নাইর সহজ জয়

প্রকাশিত : ১২ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৪৫ রানের সহজ জয় পেয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। ব্রেন্ডন ম্যাককুলামের এবারের টুর্নামেন্টের প্রথম সেঞ্চুরির ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২০৯ রানের বড় স্কোর গড়ে চেন্নাই। জবাবে ৬ উইকেটে ১৬৪ রানে থামে হায়দরাবাদ। সর্বোচ্চ ৫৩ রান করেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার। বিজয়ী দলের হয়ে ২টি করে উইকেট নেন মোহিত শর্মা ও ডোয়াইন ব্রাভো। ১টি করে শিকার ইশ্বর পান্ডে ও তারকা স্পিনার রবিচন্দ্রন আশ্বিনের। ধোনি বাহিনীর এটি টানা দ্বিতীয় জয়। এর আগে দিল্লী ডেয়ারডেভিলসের বিপক্ষে ১ রানের নাটকীয় জয় দিয়ে মিশন শুরু করেছিল তারা।

ঘরের মাঠ এম চিদম্বরম স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নেন ধোনি। অধিনায়কের সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করে ব্যাট হাতে শুরুতেই ঝড় তোলেন দুই ওপেনার ডোয়াইন স্মিথ ও ম্যাককুলাম। ৮.১ ওভারে ৭৫ রান এনে দেন তাঁরা। ২৭ রান করে রানআউট হন স্মিথ। অপর প্রান্তে চলতে থাকে ম্যাককুলাম-তা-ব। ব্যাট হাতে ঝড় তোলেন অধিনায়ক ধোনিও। তৃতীয় উইকেটে ৫.৫ ওভারে ৬৩ রান যোগ করেন তাঁরা। ২৯ বলে ৪ চার ও সমানসংখ্যক ছক্কায় ৫৩ রান করে রানআউট হন ধোনি। ঠিক ১০০ রানে অপরাজিত থাকেন ম্যাককুলাম। কিউই উইলোবাজের ৫৬ বলের ইনিংসটি ৭ চার ও ৯ ছক্কায় সাজানো! এ ছাড়া সুরেশ রায়না ১২ বলে ১৪ রান করে আউট হন। চার ব্যাটসম্যানের তিনজনই রানআউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন! ওয়ার্নারের সহায়তায় ধোনির একমাত্র উইকেটটি নেন পেসার ট্রেন্ট বোল্ট।

স্কোর ॥ চেন্নাই ২০৯/৪ (২০ ওভার; ম্যাককুলাম ১০০*, ধোনি ৫৩, স্মিথ ২৭; বোল্ট ১/৩৪), হায়দরাবাদ ১৬৪/৬ (২০ ওভার; ওয়ার্নার ৫৩, ধাওয়ান ২৬, উইলিয়ামসন ২৬*, বোপারা ২২, রসুল ২*; মোহিত ২/৩৬, ব্রাভো ২/২৫, আশ্বিন ১/২২, পান্ডে ১/২৬)

ফল ॥ চেন্নাই ৪৫ রানে জয়ী।

ম্যাচসেরা ॥ ম্যাককুলাম (চেন্নাই)।

প্রকাশিত : ১২ এপ্রিল ২০১৫

১২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: