কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আনিসুল হক-সাঈদ খোকনকে ঢাকা নাগরিক সমাজের সমর্থন

প্রকাশিত : ৯ এপ্রিল ২০১৫
  • ২৫১ সদস্যের কমিটি গঠন

স্টাফ রিপোর্টার ॥ মুক্তিযুদ্ধের চেতনায় আধুনিক ঢাকা গড়তে আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে ঢাকা উত্তরে আনিসুল হক ও দক্ষিণে সাঈদ খোকনকে সমর্থন দিয়েছে ‘ঢাকা নাগরিক সমাজ’। বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হয়। মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে এই দুই প্রার্থীকে ভোট দিতে নগরবাসীর প্রতি সংগঠনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হককে আহ্বায়ক করে পেশাজীবীদের নিয়ে ২৫১ সদস্যবিশিষ্ট একটি কমিটি করে এ ঘোষণা দেয় সংগঠনটি। আসন্ন সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে এই কমিটি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে বিজয়ী করতে কাজ করবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কমিটির সদস্য সচিব গোলাম কুদ্দুস, সদস্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, অধ্যাপিকা পান্না কায়সার, শিক্ষাবিদ শ্যামলী নাসরিন চৌধুরী, অধ্যাপক নুর মোহাম্মদ তালুকদার, ফকির আলমগীর প্রমুখ।

সংবাদ সম্মেলনে কমিটির সদস্য সচিব গোলাম কুদ্দুস বলেন, মুক্তিযুদ্ধের হাজারো স্মৃতিসহ চার শ’ বছরের পুরনো এই ঢাকা নগরীর দায়িত্ব মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের হাতে তুলে দেয়া যাবে না। আমরা এ নগরীর দায়িত্ব কোন সন্ত্রাসীর হাতে ছেড়ে দিতে পারি না। তিনি বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করবেন, আমরা তাদের পাশে থাকব। আশাকরি দেশপ্রেমিক সকল মানুষ আমাদের চেতনার সঙ্গে সহমত হবেন।

কেন্দ্রীয় খেলাঘরের সভাপতিম-লীর চেয়ারম্যান অধ্যাপিকা পান্না কায়সার বলেন, যে আশা নিয়ে দেশ স্বাধীন করেছিলাম, স্বাধীনের এত বছর পরও সে আশা পূরণ হয়নি। আমাদের সামনে নতুন চ্যালেঞ্জ এসে দাঁড়িয়েছে। এ চ্যালেঞ্জ গ্রহণ করে আমাদের বিজয় অর্জন করতে হবে। স্বাধীনতাবিরোধীরা দেশের মন্ত্রী, প্রধানমন্ত্রীও হয়েছেন। সে সুযোগ আর দেয়া যাবে না। এজন্য মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের এ দুই প্রার্থীর পক্ষে কাজ করতে হবে। আমরা নিজেদের প্রাপ্য ঘরে তুলতে চাই। দেশবিরোধী শক্তি ফের ক্ষমতার মসনদে বসুক তা চাই না।

কবি, সাংবাদিক, আইনজীবী, ডাক্তার, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ বিভিন্ন পেশাজীবীকে নিয়ে এ কমিটি গঠন করা হয়। ২৫১ সদস্যবিশিষ্ট কমিটির সদস্যের তালিকায় ড. কাজী খলীকুজ্জামান, বিচারপতি মেজবাউদ্দিন আহমেদ, রামেন্দু মজুমদার, প্রফেসর ডা. রুহুল হক, ডা. কামরুল হাসান খান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকের, অধ্যক্ষ আবদুল আহাদ চৌধুরী, সাংবাদিক আবেদ খান, শাহরিয়ার কবির, ফুটবলার কাজী সালাউদ্দিনের নাম রয়েছে।

প্রকাশিত : ৯ এপ্রিল ২০১৫

০৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: