মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নতুন সফটওয়ারে মক টেস্ট শুরু

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ বুক বিল্ডিং সিস্টেমের নতুন সফটওয়্যার সফলভাবে চালু করতে তিন দিনের মক টেস্ট আয়োজন করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। বৃহস্পতিবার পর্যন্ত এ মক টেস্ট চলবে। এর আগে ডিএসইর লিস্টিং এ্যাফেয়ার্স বিভাগ এবং আইসিটি বিভাগ যৌথভাবে ১২ মার্চ থেকে বিভিন্ন ব্রোকারেজ হাউজ ও মার্চেন্ট ব্যাংকের কর্মকর্তাদের জন্য ৪ দিনব্যাপী প্রশিক্ষণ দিয়েছেন। উল্লেখ্য, যে বুক বিল্ডিং সিস্টেমকে আধুনিকায়ন ও যুগোপযোগী করার লক্ষ্যে ডিএসইর আইসটি বিভাগ নতুন সফটওয়্যার তৈরি করেছে; যা দুবাই ভিত্তিক সফটওয়্যার কোম্পানি ইনফোটেক প্রদত্ত বুক বিল্ডিং সফটওয়্যারকে প্রতিস্থাপন করবে। নতুন এই সফটওয়্যারটিতে নতুন কিছু বৈশিষ্ট্য সংযোজন করা হয়েছে; যা ব্যবহারকারীদের সুযোগ সুবিধা বৃদ্ধি করবে।

ইজিএমের তারিখ পেছাল এনসিসি ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এনসিসি ব্যাংক জরুরী সাধারণ সভার (ইজিএম) তারিখ পরিবর্তন করেছে। আগামী ১১ মে শনিবার ব্যাংকের ইজিএম অনুষ্ঠিত হবে। অনিবার্য কারণবশত ব্যাংকটি ইজিএমের তারিখ পরিবর্তন করেছে। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ৫ মে মঙ্গলবার এ ব্যাংকের ইজিএম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে ইজিএমের অন্যান্য বিষয় অপরিবর্তিত থাকবে।

উল্লেখ্য, এনসিসি ব্যাংক ৫০০ কোটি টাকার মূলধন বাড়াবে। এতে ব্যাংকের অনুমোদিত মূলধন এক হাজার কোটি টাকা থেকে বেড়ে এক হাজার ৫০০ কোটি টাকা হবে। এজন্য ব্যাংকটি আগামী ১১ মে অতিরিক্ত সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে। ওই দিন অনুমোদিত মূলধনের বিষয়ে শেয়ারহোল্ডারদের সম্মতি নেয়া হবে।

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫

০৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: