আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আপীল শুনানিতে ১১ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

প্রকাশিত : ৭ এপ্রিল ২০১৫
  • চসিক নির্বাচন

চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম সিটি নির্বাচনে বাতিল হওয়া আরও ৭টি মনোনয়নপত্র বৈধতা লাভ করেছে। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে সোমবার অনুষ্ঠিত দ্বিতীয় দিনের আপীল শুনানিতে এগুলো বৈধতা পায়। এ নিয়ে দুদিনে বৈধতা পেল মোট ১১টি মনোনয়নপত্র। তবে আপীল আবেদনেও বৈধতা পায়নি এক মেয়র প্রার্থীর মনোনয়নপত্র। ফলে চসিক নির্বাচনে মেয়র পদে টিকে রইলেন ১২ প্রার্থী।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, চট্টগ্রামের বিভাগীয় কমিশনারের কাছে আপীল আবেদন জমা পড়ে এক মেয়র প্রার্থীসহ মোট ২৯ প্রার্থীর। এর মধ্যে প্রথম দিন অর্থাৎ গত রবিবার শুনানি হয় ১৫টি আপীল আবেদনের। তন্মধ্যে ৪ জনের আবেদনপত্র বৈধ ঘোষণা করেন বিভাগীয় কমিশনার। প্রথম দিনের আপীল শুনানিতে যাদের মনোনয়নপত্র বৈধরূপে রায় লাভ করে তাঁরা হলেন- সংরক্ষিত ১০নং নারী ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আতিয়া আক্তার ঊষা, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোঃ আজম, ৭নং ওয়ার্ডের রফিউল হায়দার চৌধুরী ও ২৪নং ওয়ার্ডের মোঃ সিরাজুল ইসলাম। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আবদুল্লাহর উপস্থিতিতে সোমবার সকালে শুনানি শুরু হয় বাকি আবেদনগুলোর। দুপুর পর্যন্ত আপীল আবেদন শুনানিতে চূড়ান্তভাবে বাতিল হয় মেয়র প্রার্থী ফোরকান চৌধুরী ও সংরক্ষিত ৩ নারী কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র। সন্ধ্যা পর্যন্ত আপীল শুনানিতে এদিন মনোনয়নপত্র বৈধতা পায় আরও ৭টি। এগুলো সবই সাধারণ কাউন্সিলর প্রার্থীর।

১১ এপ্রিল চট্টগ্রামে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে ইসির সংলাপ

চসিক নির্বাচন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ আগামী ১১ এপ্রিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে সংলাপে বসবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমেদ। নগরীর মুসলিম ইনস্টিটিউট হলে এ অনুষ্ঠানের আয়োজন করেছে জেলা নির্বাচন অফিস। ঢাকার ২টি ও চট্টগ্রামের ১টি চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠানের প্রাক্কালে ইসির সঙ্গে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের এটাই প্রথম সংলাপ হতে যাচ্ছে। ইতোমধ্যে চসিক নির্বাচনে সকল মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সংলাপে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।

প্রকাশিত : ৭ এপ্রিল ২০১৫

০৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: