আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আইসিসির সভাপতি পদে নাম পাঠাবে না বিসিবি

প্রকাশিত : ৬ এপ্রিল ২০১৫
  • ওয়ানডে অধিনায়ক মাশরাফিই

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপ পর্যন্ত ওয়ানডে অধিনায়ক ঘোষণা করা হয়েছিল। মাশরাফি বিন মর্তুজাকে করা হয়েছিল অধিনায়ক। আর সাকিব আল হাসানকে সহ অধিনায়ক। এবার পাকিস্তানের বিপক্ষে সিরিজে ওয়ানডে ও টি২০’তেও মাশরাফিই নেতৃত্ব দেবেন। তার ডেপুটি থাকবেন সাকিবই। তবে বিশ্বকাপে সেøা ওভার রেটের জন্য যে মাশরাফি এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন, তাই পাকিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে সাকিবই নেতৃত্ব দেবেন।

রবিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভায় এমনটিই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্ত হয়েছে কৃতি ফুটবলার মোনেম মুন্নার পরিবারকে ৫ লাখ টাকা অনুদান দেয়ার বিষয়টিও। সভায় আরও বিষয়েই আলোচনা হয়। এর মধ্যে সাবেক সভাপতি আ হ ম মুস্তফা কামাল আইসিসি সভাপতি পদ থেকে পদত্যাগ করায় যে আসনটি শূন্য হয়েছে, সেই আসনের জন্য বিসিবির কাছে আইসিসি থেকে একটি নাম চাওয়া হয়েছিল। এ পদের জন্য বিসিবি কোন নাম পাঠাবে বলেই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আইসিসি সভাপতি পদটির মেয়াদ আছে আড়াই মাস। এ সময়ের জন্য কোন নাম দিতে চাইছে না বিসিবি।

বিসিবির সভার পর সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদ সম্মেলনে উপস্থিত হন। সেখানে পাপন যা বলেছেন, তা তুলে ধরা হলো, ‘সামনেই পাকিস্তান সিরিজ শুরু হতে যাচ্ছে। এর মধ্যে বিসিএল শুরু হয়ে গেছে। একটা মিনিমাম যে ব্রেক দরকার খেলোয়াড়দের জন্য আমরা এটাও দিতে পারছি না। সে জন্য অনেক কিছু বিবেচনা করে আমরা ঠিক করেছি ঢাকায় আমরা একটাই অনুষ্ঠান করব। যারা আমাদের চিঠি দিয়েছেন তাদের আমরা দাওয়াত দেব তোমরা এই অনুষ্ঠানে এসো। তাতে করে সবাই এক সঙ্গে এক জায়গায় দিতে পারি। এই মুহূর্তে জেলা ক্রীড়া সংস্থার সমন্বয়ে গঠিত ফোরাম তারা সকলে মিলে দিতে চাচ্ছে চট্টগ্রামে। এই কারণে ১০ এপ্রিল চট্টগ্রামে এবং ১১ তারিখে ঢাকায় আমরা একটি অনুষ্ঠান করতে যাচ্ছি মানিক মিয়া এ্যাভিনিউতে, যা হবে ক্রিকেট বোর্ডের তত্ত্বাবধানে। মাশরাফি নিষেধাজ্ঞার কারণে (পাকিস্তানের বিপক্ষে) প্রথম ম্যাচটি খেলতে পারবে না। দ্বিতীয় ম্যাচ থেকে সে খেলবে। ক্রিকেট ফরম্যাটে (ওয়ানডে ও টি২০’তে মাশরাফি অধিনায়ক ও সাকিব সহঅধিনায়ক এবং টেস্টে মুশফিক অধিনায়ক, তামিম সহঅধিনায়ক) আগে যেভাবে ছিল সেভাবেই থাকবে। প্রথম ম্যাচে যেহেতু মাশরাফি নেই সাকিব অধিনায়কের দায়িত্ব পালন করবে। ক্রিকেটের বাইরে আমরা খুব বেশি কিছু করতে চাই না। করবও না ঠিক করেছিলাম। আজকের বোর্ড মিটিংয়ে সবার সিদ্ধান্ত অনুযায়ী আমরা ঠিক করেছি কৃতী ফুটবলার মোনেম মুন্নার পরিবার খুব সমস্যায় আছে। তার স্ত্রী এসেছিলেন ব্যক্তিগতভাবে। আমরা ঠিক করেছি ৫ লাখ টাকা আমরা বোর্ড থেকে প্রদান করব। আইসিসির কাছে আমরা নাম পাঠানোর জন্য লিখিত কোন প্রস্তাব পাইনি। এটা নিয়ে তাড়াহুড়ার কিছু নেই। যতক্ষণ পর্যন্ত লিখিত কিছু না পাই এর আগে এটা নিয়ে কথা বলতে চাই না। ১৫-১৬ তারিখে আমাদের বোর্ড মিটিং আছে। সেখানে গিয়ে দেখি কি সম্ভাবনা। নাম না পাঠানোর সম্ভাবনা বেশি। যে সভাপতি হবে সে শারীরিকভাবে কিছু পাচ্ছে না। বার্বাডোজে একটি মিটিং আছে সেখানে ১০ মিনিটে একটি ভাষণ দিতে পারবে। এই কাজের জন্য কেউ সভাপতি হবে কিনা। এটা একটি প্রশ্ন। এমন কোন আগ্রহ কারও কাছে দেখিনি। জয়েন্ট নমিনেশন ছিল; এবারও এমন হবে। এসব ঝামেলায় যেতে চাই না। বোর্ড থেকে আমি মনে করছি সভাপতি হয়ে একটি মিটিংয়ে থাকবে এটা মনে করছি না।’

প্রকাশিত : ৬ এপ্রিল ২০১৫

০৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: