আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মিয়ামির ফাইনালে সেরেনা

প্রকাশিত : ৪ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ মিয়ামি ওপেনের ফাইনালে উঠেছেন সেরেনা উইলিয়ামস। বৃহস্পতিবার টুর্নামেন্টের সেমিফাইনালে রোমানিয়ার সিমোনা হ্যালেপকে ৬-২, ৪-৬ এবং ৭-৫ গেমে হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করেন তিনি। মিয়ামিতে এটি তার ক্যারিয়ারের দশম ফাইনাল। শিরোপা জয়ের লড়াইয়ে আমেরিকান টেনিসের জীবন্ত কিংবদন্তি সেরেনা উইলিয়ামসের প্রতিপক্ষ স্পেনের ১২তম বাছাই কার্লা সুয়ারেজ নাভারো। বৃহস্পতিবার সুয়ারেজ নাভারো ৬-৩ এবং ৬-৩ গেমে হারান জার্মানির আন্দ্রেয়া পেটকোভিচকে।

সেরেনা উইলিয়ামসের বর্তমান বয়স ৩৩। কিন্তু তারপরও বয়সের ফ্রেমে নিজেকে বেঁধে রাখতে চান না তিনি। দুর্দান্ত পারফর্মেন্স উপহার দিয়ে নিজেকে নিয়ে যাচ্ছেন অনন্য উচ্চতায়। মিয়ামি ওপেনের কোয়ার্টার ফাইনালেই সাবিনে লিসিকিকে হারিয়ে ক্যারিয়ারের ৭০০তম ডব্লিউটিএ ম্যাচ জয়ের মাইলফলক স্পর্শ করেন। এর ফলে রোমানিয়ার সেরা তারকা সিমোনা হ্যালেপের বিপক্ষে তার জয় ক্যারিয়ারের ৭০১তম। তবে জয় সহজে আসেনি সেরেনার। শেষ চারের লড়াইয়ে প্রথম সেট ৬-২ গেমে সহজে জয় পেলেও দ্বিতীয় সেটেই (৪-৬) হার মানেন তিনি। তবে শেষ সেটের কঠিন লড়াইয়ে সেরেনা উইলিয়ামস ৭-৫ গেমে পরাজিত করেন টুর্নামেন্টের তৃতীয় বাছাই হ্যালেপকে।

রোমানিয়ার তারকা সিমোনা হ্যালেপের বিপক্ষে জয়ের দেখা পেলেও নিজের পারফর্মেন্সে হতাশা প্রকাশ করেছেন সেরেনা উইলিয়ামস। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে এ বিষয়ে তিনি বলেন, ‘হ্যালেপের বিপক্ষে আমি অনেক ইররস করেছি, যা খুবই হতাশাজনক। তারপরও জয়ের পর আমি আনন্দিত। আমার কাছে প্রকৃতপক্ষে মনে হচ্ছিল এটি একটি শুধুই মজার ম্যাচ। আর সেই ম্যাচের ফাইনালে আমি, যেন অবিশ্বাস্যই।’ গত বছরটা দুর্দান্ত কেটেছে সেরেনার। চলতি মৌসুমের শুরুটাও দারুণভাবে করেছেন তিনি। মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের চ্যাম্পিয়ন হন তিনি। সেইসঙ্গে সুদীর্ঘ ক্যারিয়ারে ১৯ গ্র্যান্ডসøাম জয়ের অবিস্মরণীয় কীর্তি গড়েন এই আমেরিকান টেনিস তারকা।

সেরেনার লক্ষ্য এখন শুধু ফাইনালের শিরোপা জেতা। মিয়ামি ওপেনে এর আগে ৯ বার ফাইনাল খেলেছেন তিনি। তার মধ্যে সাতবারই শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন। এবার ক্যারিয়ারের অষ্টম মিয়ামি ওপেন জিততে মরিয়া এই আমেরিকান টেনিস তারকা। আরেক ফাইনালিস্ট কার্লা সুয়ারেজ নাভারোও দারুণ আশাবাদী। কিন্তু প্রতিপক্ষ যেহেতু সেরেনা সেক্ষেত্রে নাভারোর কপালে নিশ্চিত দুচিন্তার ভাজ। কেননা এর আগে কার্লা সুয়ারেজের বিপক্ষে মুখোমুখি হওয়া চার ম্যাচের সবই জয়ের দেখা পেয়েছেন সেরেনা উইলিয়ামস।

প্রকাশিত : ৪ এপ্রিল ২০১৫

০৪/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: