মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মিয়ামি ওপেনের কোয়ার্টার ফাইনালে জোকোভিচ

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫
মিয়ামি ওপেনের কোয়ার্টার ফাইনালে জোকোভিচ
  • ভেনাসের বিদায়, ৫তম ম্যাচ জয়ের কীর্তি মারের

স্পোর্টস রিপোর্টার ॥ মিয়ামি ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছেন নোভাক জোকোভিচ। মঙ্গলবার টুর্নামেন্টের চতুর্থ পর্বে আলেকজান্ডার দোলগোপোলভকে হারিয়ে শেষ আটের টিকেট নিশ্চিত করেন তিনি। বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা নোভাক জোকোভিচ এদিন ৬-৭ (৩/৭), ৭-৫ এবং ৬-০ গেমে হারান ইউক্রেনের আলেকজান্ডার দোলগোপোলভকে। সার্বিয়ান তারকা জোকোভিচ ছাড়াও চতুর্থ পর্বে জয়ের স্বাদ পেয়েছেন ব্রিটিশ টেনিস তারকা এ্যান্ডি মারে, চেক প্রজাতন্ত্রের টমাস বার্দিচ, স্পেনের ডেভিড ফেরার এবং আমেরিকার জন ইসনার। মহিলা এককে কোয়ার্টার ফাইনালেই থেমে গেল ভেনাস উইলিয়ামসের জয়রথ। টুর্নামেন্টের ১২তম বাছাই কার্লা সুয়ারেজ নাভারোর কাছে হেরে মিয়ামি ওপেন থেকে ছিটকে পড়েন আমেরিকান এই টেনিস তারকা। তবে চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা পিসকোভাকে হারিয়ে মিয়ামি ওপেনের সেমিফাইনালে উঠেছেন জার্মান তারকা আন্দ্রেয়া পেটকোভিচ।

গত মৌসুমটা দুর্দান্ত কেটেছে নোভাক জোকোভিচের। চলতি মৌসুমেরও শুরুটাও নিজের মতো করে করলেন তিনি। বছরের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতে। ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী এ্যান্ডি মারেকে হারিয়ে মৌসুমের প্রথম এবং ক্যারিয়ারের অষ্টম মেজর শিরোপা জয়ের স্বাদ পান জোকোভিচ। পারফর্মেন্সের সেই ধারাবাহিকতা যে এখনও ধরে রেখেছেন মিয়ামি ওপেনে তার দুর্দান্ত খেলাটাই বড় প্রমাণ। তবে শেষের দুটি সেটে তুলনামূলকভাবে সহজ জয় পেলেও প্রথম সেটে ইউক্রেনের অখ্যাত দোলগোপোলভের কাছে রীতিমতো লড়াই করতে হয়েছে তাকে। ম্যাচ শেষে তা স্বীকারও করেছেন সার্বিয়ান এই টেনিস তারকা। এ বিষয়ে নোভাক জোকোভিচ বলেন, ‘কোয়ার্টার ফাইনালে উঠার পথে আমাকে লড়াই করতে হয়েছে। আমি শুধু চেষ্টা করেছি নিজেকে নিয়ন্ত্রণ করতে। ম্যাচে ফেরাতে। সে ম্যাচে অনেক ভাল খেলছিল। প্রতিপক্ষ হিসেবে সে বেশ কঠিন তা বলার অপেক্ষা রাখে না। তার মতো খেলোয়াড়ের বিপক্ষে খেললে আসলে যে কেউই ছন্দ হারিয়ে ফেরতে পারে।’ মিয়ামি ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ। টুর্নামেন্টের শুরু থেকেই যেভাবে খেলছেন তিনি। শিরোপা নিজের করে রাখারই ইঙ্গিত। তবে সেক্ষেত্রে তার বড় বাধা হয়ে দাঁড়াতে পারেন স্পেনের ডেভিড ফেরার। কেননা শেষ চারে উঠার লড়াইয়ে এখন তার প্রতিপক্ষ ফেরার। মঙ্গলবার স্প্যানিশ এই টেনিস তারকা ফ্রান্সের গিলিস সিমোনকে ৭-৬ (৭/৫) এবং ৬-০ গেমে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকেট কাটেন।

নতুন রেকর্ড গড়লেন ব্রিটিশ টেনিস তারকা এ্যান্ডি মারে। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার কেভিন এ্যান্ডারসনকে হারিয়ে ক্যারিয়ারের ৫০০তম জয়ের মাইলফলক স্পর্শ করেন মারে। চতুর্থ পর্বে তিনি ৬-৪, ৩-৬ এবং ৬-৪ গেমে পরাজিত করেন কেভিন এ্যান্ডারসনকে। মাত্র ২৭ বছর বয়সী তার। প্রথম ব্রিটিশ খেলোয়াড় হিসেবে এখনই ৫০০তম ম্যাচ জয়ের অবিস্মরণীয় কীর্তি গড়লেন তিনি।

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫

০২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: