মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

দরবৃদ্ধির তালিকায় ফিরেছে ব্যাংক

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার দরবৃদ্ধির শীর্ষে ফিরেছে ব্যাংকিং খাতের কোম্পানি। এদিন দরবৃদ্ধির তালিকার ১০ কোম্পানির মধ্যে ৩টিই রয়েছে ব্যাংক। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। বুধবার গেইনার তালিকার তৃতীয় স্থানে রয়েছে এনসিসি ব্যাংক। এই ব্যাংকের শেয়ার দর বেড়েছে ৬০ পয়সা বা ৫ দশমিক ৮৩ শতাংশ। এদিন শেয়ারটি সর্বশেষ লেনদেন হয় ১০ টাকা ৯০ পয়সা দরে।এনসিসি ব্যাংকের ১৪ লাখ ২৩ হাজার ৫৩৭টি শেয়ার ৪৩২ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ১ কোটি ৫২ লাখ টাকা। রূপালী ব্যাংক ২ টাকা ২০ পয়সা বা ৫ দশমিক ৩৭ শতাংশ দর বেড়ে তালিকার ৬ষ্ঠ স্থানে রয়েছে। এদিন শেয়ারটি সর্বশেষ লেনদেন হয় ৪৩ টাকা ২০ পয়সা দরে। এই ব্যাংকের ৬ হাজার ৬৭২টি শেয়ার ৩৪ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ২ লাখ ৮২ হাজার টাকা। ঢাকা ব্যাংক ৯০ পয়সা বা ৫ দশমিক ১৭ শতাংশ দর বেড়ে গেইনারের নবম স্থানে রয়েছে। এদিন শেয়ারটি সর্বশেষ লেনদেন হয় ১৮ টাকা ৩০ পয়সা দরে।

আজ দুই কোম্পানির লেনদেন চালু

অর্থনৈতিক রিপোর্টার ॥ রেকর্ড ডেটের পর আজ বৃহস্পতিবার দুই কোম্পানির শেয়ার লেনদেন চালু হবে। কোম্পানি দুটি হচ্ছে- উত্তরা ব্যাংক ও ফার্স্ট লিজ ফিন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। বুধবারে রেকর্ড ডেটের কারণে কোম্পানি দুইটির লেনদেন বন্ধ ছিল। উল্লেখ্য, আজ থেকে ফার্স্ট লিজ ফিন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড নতুন নাম ফার্স্ট ফিন্যান্স লিমিটেড (ঋওজঝঞঋওঘ) নামে লেনদেন শুরু করবে। ফার্স্ট লিজ ফিন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্ট ২০০৩ সালে এবং উত্তরা ব্যাংক ১৯৮৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

আর্গন ডেনিমসের সভা আজ

অর্থনৈতিক রিপোর্টার ॥ স্টক এক্সচেঞ্জের লিস্টিং রেগুলেশন-৩০ অনুযায়ী পরিচালনা পর্ষদের সভা আহ্বান করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আরগন ডেনিমস। আজ বৃহস্পতিবার এ বোর্ড সভা অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। এ দিন বিকেল ৪টায় অনুষ্ঠেয় সভায় অন্যান্য বিষয়ের পাশাপাশি ২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনাপূর্বক বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে। আগের বছর আরগন ডেনিমস ২১ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। এর মধ্যে নগদ ৬ শতাংশ ও ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ। ২০১৩ সালে কোম্পানিটি শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়।

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৫

০২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: