আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নির্বাচন বয়কটের প্রশ্নই আসে না ॥ এমাজউদ্দীন

প্রকাশিত : ১ এপ্রিল ২০১৫, ০১:২৯ এ. এম.
  • খালেদার সঙ্গে সাক্ষাত

স্টাফ রিপোর্টার ॥ সিটি নির্বাচনে সঠিক ভূমিকা পালন না করলে মানুষ নির্বাচন কমিশনকে (ইসি) ঘৃণা করবে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক উপাচার্য ড. এমাজউদ্দীন আহমদ।

তিনি সাংবাদিকদের বলেন, ‘নির্বাচন বয়কটের প্রশ্নই আসে না। আমরা চাই, সব প্রার্থীই যাতে তাঁদের ভোটারদের কাছে যোগাযোগ করতে পারেন, যেতে পারেন এবং ভোটাররা তাঁদের পছন্দসই প্রার্থীকে ভোট দিতে পারেন, সে রকম একটি পরিবেশ নির্বাচন কমিশন নিশ্চিত করবে।’

মঙ্গলবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে খালেদার সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, নির্বাচনে কী ধরনের ভূমিকা কমিশন রাখছে সেটাই মানুষ দেখতে চায়। আশা করি সঠিক ভূমিকাই পালন করবে ইসি। প্রার্থী চূড়ান্ত প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, এটা দলীয় বিষয়। বিএনপিই বিবেচনা করবে কাকে নির্বাচনে প্রার্থী করবে। খালেদার সঙ্গে নির্বাচনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়েছে বলে তিনি জানান।

এর আগে রাত সোয়া ৮টার দিকে বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী ড. এমাজউদ্দীন আহমদের নেতৃত্বে শত নাগরিক কমিটির একটি প্রতিনিধি দল খালেদার সঙ্গে দেখা করতে যায়। প্রতিনিধি দলে ছিলেনÑ সাংবাদিক মাহফুজউল্লাহ, ঢাবি অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, প্রফেসর ইউসুফ হায়দার, প্রফেসর সুকুমার বড়ুয়া, প্রকৌশলী আ ন হ আকতার হোসাইন, সুপ্রীমকোর্টের আইনজীবী ফাহিমা নাসরিন মুন্নি প্রমুখ। এদিকে ‘নিখোঁজ’ বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদও খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করতে যান।

সময় টিভির সম্প্রচার সরঞ্জাম জব্দ ॥ এদিকে, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের কার্যালয় থেকে সময় টেলিভিশনের সম্প্রচার সরঞ্জাম জব্দ করেছে পুলিশ। বিএনপি চেয়ারপার্সনের সঙ্গে ৩ জানুয়ারি থেকে ওই কার্যালয়ে অবস্থানরত সময় টেলিভিশনের এক সাংবাদিক তাঁর সঙ্গে থাকা লাইভ ব্রডকাস্ট ডিভাইস (ব্যাকপ্যাক) মঙ্গলবার বিকেলে বাইরে থাকা সহকর্মী শাতিলা শারমিন ও রুহুল রহমান সোহাঈলকে হস্তান্তর করতে যান। এ সময় পুলিশ তা জব্দ করে।

ওই কার্যালয়ের ফটকে কর্তব্যরত এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘এভাবে একটি স্বয়ংক্রিয় যন্ত্র কার্যালয় থেকে বেরিয়েছে, তা কোনভাবেই দেয়া যায় না। এটি জব্দ করা আমাদের দায়িত্ব। গোয়েন্দা পুলিশের মাইক্রোবাসে যন্ত্রটি তুলে নিয়ে যাওয়া হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের সহকারী কমিশনার নুরুল আলম বলেন, ‘ব্রডকাস্ট যন্ত্রটি গোপনে বের করা হচ্ছিল, আমাদের কাছে তা অস্বাভাবিক মনে হয়েছে। তাই আটক করা হয়েছে। যাচাই-বাছাই করে তা সময় টিভির নিশ্চিত হলে ফেরত দেয়া হবে।

প্রকাশিত : ১ এপ্রিল ২০১৫, ০১:২৯ এ. এম.

০১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: