মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঠে নামার নির্দেশ সিপিবি ও জাতীয় পার্টির

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫, ১২:৪৯ এ. এম.
  • ঢাকা সিটি নির্বাচন

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে দলের পক্ষ থেকে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঠে নেমে কাজ শুরুর নির্দেশ দিয়েছে সিপিবি ও এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি। পাশাপাশি সকল ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী চূড়ান্ত করার চেষ্টাও চালিয়ে যাচ্ছে এ দুটি দল। ইতোমধ্যে দুই দলের পক্ষ থেকেই সমর্থিত মেয়র প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় শ্রমিক পার্টির উদ্যোগে সোমবার এক আলোচনা সভা কাকরাইলের জাপা কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। শ্রমিক নেতা ইউনুস মৃধার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহম্মেদ বাবলু। তিনি ঢাকা নির্বাচনে জাপা সমর্থিত মেয়র প্রার্থী হাজী সাইফুদ্দিন আহম্মেদ মিলনের পক্ষে জাপা প্রতিটি নেতাকর্মীকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান।

বাবলু বলেন, দেশ আজ দুটি দলের হাতে জিম্মি হয়ে আছে। একদল মানুষ মেরে ক্ষমতায় যেতে চায়, অন্য দল ক্ষমতা থেকেও জনগণের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ। এ অবস্থা থেকে মানুষ আজ মুক্তি চায়। তাই জনগণ হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টির সরকারকে ক্ষমতায় দেখতে চায়। তিনি আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে নেতাকর্মীদের প্রত্যেক ঘরে ঘরে গিয়ে দু’দলের ব্যর্থতা ও জাতীয় পার্টির উন্নয়ন, সংস্কার এবং সুশাসনের স্বর্ণযুগের ইতিহাসের কথা তুলে ধরে জনগণকে উদ্বুদ্ধ করার জন্য জাপা নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। সভায় উপস্থিত ছিলেন, দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হাজী সাইফুদ্দিন আহম্মেদ মিলন, সৈয়দ আবু হোসেন বাবলা, সাহিদুর রহমান টেপা, রেজাউল ইসলাম ভূঁইয়া, মোঃ জাহাঙ্গীর হোসেন, আব্দুস সালাম, মোঃ আব্দুস সাত্তার, মোঃ মনির আহম্মদ, রফিকুল ইসলাম রাজন প্রমুখ।

সিপিবি সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমদ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে দল সমর্থিত মেয়র প্রার্থী কাফি রতনসহ বিভিন্ন কাউন্সিলরদের পক্ষে নেতাকর্মীদের পাড়া-মহল্লায় কাজে নেমে পড়ার আহ্বান জানিয়েছেন। ঢাকা কমিটির উদ্যোগে উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণ সংক্রান্ত কর্মী সভায় তিনি একথা বলেন। সভায় তিনি ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ‘সবার জন্য বাসযোগ্য ঢাকা চাই’ আন্দোলনের প্রার্থী কাফি রতনকে জয়যুক্ত করার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।

সিপিবি ঢাকা কমিটির সম্পাদকম-লীর সদস্য আহসান হাবিব লাবলুর সভাপতিত্বে এবং আসলাম খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, আব্দুল কাদের, আব্দুল্লা আল কাফি রতন, ডাঃ সাজেদুল হক রুবেল, জাহিদ হোসেন খান, সুকান্ত শফি চৌধুরী কমল, আশরাফুজ্জামান সেলিম, মিহির বিশ্বাস, রিয়াজ উদ্দিন, আব্দুর রব রাজু, ডাঃ মনিরুল ইসলাম জুয়েল প্রমুখ।

২০ মার্চ থেকে দেশব্যাপী বিক্ষোভ ॥ ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও গণতন্ত্র বাঁচাও’-আওয়াজ নিয়ে সহিংসতা বন্ধ, গণতন্ত্র ও গণতান্ত্রিক অধিকার রক্ষা, জামাত-শিবির নিষিদ্ধ করার দাবিতে আগামী ২০ মার্চ থেকে ৫ এপ্রিল সারাদেশে জেলা, উপজেলায় সিপিবি-বাসদ-এর উদ্যোগে বিক্ষোভ কর্মসূচী পালিত হবে। পক্ষকালব্যাপী এই কর্মসূচীতে সারাদেশে বিক্ষোভ-সমাবেশ, জনসভা, গণমিছিল ইত্যাদি অনুষ্ঠিত হবে। সিপিবি-বাসদ-এর কেন্দ্রীয় নেতৃবৃন্দ সারাদেশে কর্মসূচীতে অংশগ্রহণ করবেন।

প্রকাশিত : ১৭ মার্চ ২০১৫, ১২:৪৯ এ. এম.

১৭/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: