কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইনজুরির মিছিলে চান্দিমাল

প্রকাশিত : ১০ মার্চ ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ দুর্ভাগ্য দিনেশ চান্দিমালের, দুর্ভাগ্য শ্রীলঙ্কার। অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা হাই-স্কোরিং ম্যাচের কথা মনে আছে? ৩৭৭ রানের জয়ের লক্ষ্যে নামা লঙ্কানরা সেদিন ৩১২ রান করে ফেলেছিল প্রায় ৪ ওভার বাকি থাকতেই। ২৪ বলে ৫২ রানের ক্যামিও ইনিংস খেলে জমিয়ে তুলেছিলেন চান্দিমাল। এরপরই দ্রুততার সঙ্গে দুই রান নিতে গিয়ে হ্যামস্ট্রিং ইনজুরির জন্য মাঠের বাইরে চলে যেতে বাধ্য হন তিনি! শ্রীলঙ্কা হারে ৬৪ রানে। অথচ এবারের বিশ্বকাপে প্রথমবারের মতো সুযোগ পেয়েছিলেন চান্দিমাল।

‘এটা খুবই হতাশাজনক। প্রথম সুযোগেই ম্যাচে দারুণ খেলছিল চান্দিমাল। ম্যাচের পর স্ক্যানিং করা হয়েছে। খুব বেশি সুখবার নেই। ঠিক কী অবস্থা, তা জানতে রিপোর্টের জন্য অপেক্ষা করতে হচ্ছে।’ বলেন কোচ মারভান আতাপাত্তু। শ্রীলঙ্কা শিবিরে যেন ইনজুরি থাবা মেলেছে। দলটির পঞ্চম ক্রিকেটার হিসেবে ইনজুরিতে পড়লেন চান্দিমাল! পেসার ধাম্মিকা প্রসাদ, অলরাউন্ডার জীবন মেন্ডিস, ব্যাটসম্যান দিমুথ করুণারতেœ ইতোমধ্যে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন। পুরোপুরি ফিট নন প্রধান স্পিনার রঙ্গনা হেরাথও। হোবার্টে বুধবার নিজেদের শেষ ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হেরাথের সঙ্গে নিশ্চিত করেই খেলতে পারছেন না চান্দিমাল।

সব মিলিয়ে এবারের বিশ্বকাপে শ্রীলঙ্কা দলটাকেও দুর্ভাগা বলতে হবে। আসর শুরুর মাত্র তিন মাস আগে অস্ত্রোপচার করানো হয় লাসিথ মালিঙ্গাকে। সেরে উঠলেও এখনও পর্যন্ত ঠিক ছন্দ খুঁজে পাননি বিজাতীয় এ্যাকশনের অধিকারী তুখোড় এই পেসার। দলকে টেনে নিচ্ছেন দুই বর্ষীয়ান ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারা। করুণারতেœর ইনজুরিতে প্রথমবারের মতো সুযোগ পেয়েই দুর্দান্ত ব্যাটিং করছিলেন চান্দিমাল। ২০১০ সালে অভিষেকের পর এ পর্যন্ত ৯৫ ওয়ানডেতে ২১১৮ রান করেন ডানহাতি ব্যাটসম্যান ও উইকেটরক্ষক। যদিও কুমার সাঙ্গাকারা থাকায় বিশ্বকাপে ব্যাটসম্যান হিসেবেই অন্তর্ভুক্ত হন তিনি। চান্দিমালের ইনজুরিতে কপাল খুলতে যাচ্ছে কুশল পেরেরার। ৪১ ওয়ানডে খেলা বাঁহাতি ব্যাটসম্যানকে দলভুক্ত করা হতে পারে, যিনি শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে স্ট্যান্ড-বাই হিসেবে রয়েছেন। গত বছরের ডিসেম্বরে ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ খেলেছিলেন ২৪ বছর বয়সী ব্যাটসম্যান। নিউজিল্যান্ডের কাছে হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলেও পরবর্তীতে ঘুরে দাঁড়ায় সাবেক চ্যাম্পিয়ন লঙ্কানরা। বাংলাদেশ, আফগানিস্তান, ইংল্যান্ডকে হারিয়ে উঠে আসে কোয়ার্টার ফাইনালের রেসে। বুধবার দুর্বল স্কটিশদের বিপক্ষে জয়ে পয়েন্ট বাড়িয়ে নেয়ার সুযোগ এ্যাঞ্জেলো ম্যাথুসদের সামনে। তবে একাধিক গুরুত্বপূর্ণ ক্রিকেটারের ইনজুরিতে নক-আউটে কঠিন চাপে থাকবে অর্জুনা রানাতুঙ্গার উত্তরসুরিরা।

প্রকাশিত : ১০ মার্চ ২০১৫

১০/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: