মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বোমা বানাতে গিয়ে উড়ে গেল শিবিরকর্মীর কব্জি

প্রকাশিত : ১ মার্চ ২০১৫, ০১:১৮ এ. এম.
  • ঢাকায় সন্ধ্যায় হরতালের আগুনে পুড়েছে ৬ গাড়ি ॥ হবিগঞ্জে পাহাড়িকা এক্সপ্রেসে পেট্রোলবোমায় দগ্ধ ৩

জনকণ্ঠ ডেস্ক ॥ গাজীপুরে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে শনিবার এক শিবিরকর্মীর হাতের কব্জি উড়ে গেছে। মহানগরের চান্দনা হাই স্কুল এ্যান্ড কলেজ কেন্দ্রে এসএসসি পরীক্ষা চলাকালে দুর্বৃত্তরা চকোলেট বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। এদিকে রাজধানীতে সন্ধ্যায় হরতালের আগুনে পুড়েছে ৬ গাড়ি। স্টাফ রিপোর্টার জানান, শনিবার সন্ধ্যায় রাজধানীর পৃথক স্থানে হরতাল সমর্থকদের আগুনে পুড়েছে ছয়টি গাড়ি। একটি গাড়ি ভাংচুর হয়েছে। সাতটি ককটেল বিস্ফোরণ। শনিবার সন্ধ্যায় পৌনে সাতটার দিকে মৌচাক, যাত্রাবাড়ী ও কমলাপুরে এসব ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন ও প্রত্যক্ষদর্শীরা এ সব ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

প্রত্যক্ষদর্শী আমান উল্লাহ জানান, মৌচাকে দেশ টিভি কার্যালয়ের সামনে সন্ধ্যা পৌনে সাতটার দিকে ওই প্রতিষ্ঠানের একটি গাড়ি ও দুটি প্রাইভেটকার পুড়িয়ে দিয়েছে হরতাল সমর্থকরা। এ সময় তারা ৬ নম্ব^র রুটের আরও একটি বাসে আগুন দেয়ার চেষ্টা করে।

যাত্রাবাড়ীর কলাপট্টি এলাকায় সন্ধ্যা সাতটার দিকে একটি যাত্রীবাহী বাস ও দুটি কাভার্ডভ্যানে আগুন দেয় দুর্বৃত্তরা। একই সময়ে কমলাপুরে সাতটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে বাহন পরিবহনের একটি যাত্রীবাহী বাসে ভাংচুর চালায় দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিস সদর দফতেরর ওসি এনায়েত হোসেন বলেন, ছয়টি গাড়িতে আগুনের খবর পেয়ে সংশ্লিষ্ট এলাকার স্টেশন থেকে ফায়ার সার্ভিসের ইউনিট পাঠিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। খিলগাঁওয়ে একটি প্রাইভেট কার এবং বনানীতে আরেকটি বাস আগুন দিয়ে জ্বালিয়ে দেয়া হয়েছে।

হবিগঞ্জে পাহাড়িকা এক্সপ্রেসে পেট্রোলবোমায় মা-মেয়েসহ দগ্ধ ৩

নিজস্ব সংবাদদাতা হবিগঞ্জ থেকে জানান, শনিবার রাত সোয়া নয়টার দিকে হবিগঞ্জের মাধবপুরের নেয়াপাড়া নামক স্থানে চট্টগ্রাম থেকে সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনে পেট্রোলবোমা হামলায় মা-মেয়েসহ অন্তত ৫ যাত্রী মারাত্মকভাবে দগ্ধ হয়েছে। এরা হলো মাধবপুরের হরষপুর গ্রামের মোহন রুদ্ধ্রের ছেলে মাধব রুদ্ধ্র (৩০), সদর উপজেলার এড়ালিয়া গ্রামের কেসলি মিয়ার স্ত্রী মায়া বেগম (৪৫) ও তার মেয়ে আমেনা বেগম (২২)। তবে স্থানীয় লোকজন জানায়, আরও দু’যাত্রী আহত হয়। তাৎক্ষণিক তাদের নাম-ঠিকানা জানাতে পারেনি পুলিশ। তবে এখন পর্যন্ত কাউকে শনাক্ত বা আটক করতে পারেনি। দগ্ধদেরকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

গাজীপুর ॥ বোমা বানাতে গিয়ে বোমার বিস্ফোরণে শনিবার এক শিবির কর্মীর হাতের কব্জি উড়ে গেছে। আহত শিবিরকর্মী আব্দুল আলীমকে (৩৭) পুলিশ আটক করে হাসপাতালে ভর্তি করেছে। সে গাজীপুরের চান্দনা গ্রামের জমির উদ্দিন মুন্সির ছেলে। জয়দেবপুর থানার ওসি খন্দকার রেজাউল হাসান রেজা জানান, মহানগরের চান্দনা এলাকায় মোঃ জমির উদ্দিন মুন্সির বাড়িতে বোমা বানানোর সময় শনিবার সকাল পৌনে ১০টার দিকে একটি বোমা বিস্ফোরণ ঘটে। এতে আব্দুল আলীমের বাঁ হাতের কব্জি উড়ে যায়। পরে ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী গুরুতর আহত আলীমকে আটক করে পুলিশে সোপর্দ করে।

নারায়ণগঞ্জ ॥ শনিবার বিকেল সাড়ে পাঁচটায় শহরের বঙ্গবন্ধু সড়কের গলাচিপা মোড়ে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে আনন্দ পরিবহনের একটি বাসে ভাংচুর ও পেট্রোলবোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। এতে বাসটিতে আগুন ধরে যায়। এ সময় আরও ২টি প্রাইভেটকারে ভাংচুর চালায় তারা।

প্রকাশিত : ১ মার্চ ২০১৫, ০১:১৮ এ. এম.

০১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: