কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আরএকে সিরামিকের ঋণ থাকছে না

প্রকাশিত : ১ মার্চ ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিকের খাতা থেকে মুছে যাচ্ছে সহযোগী প্রতিষ্ঠান আরএকে ফার্মাসিটিক্যালসের ৫৮ কোটি ৮৬ লাখ টাকার ঋণ ও সুদ। সম্প্রতি কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ ঋণ সেটেলমেন্টের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

ডিএসই সূত্রে জানা গেছে, সহযোগী প্রতিষ্ঠানের এই ঋণ ও সুদ আর আদায় করা যাবে না। তাই আরএকে সিরামিক তাদের হিসাব খাতা থেকে এই ঋণ ও সুদ মুছে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটি জানিয়েছে, আরএকে ফার্মাসিটিক্যালসের অনাদায়ী ঋণ ২৫ কোটি ৩৯ টাকা ও সুদ ৩৩ কোটি ৪৬ লাখ টাকা।

এই সহযোগী প্রতিষ্ঠানের দীর্ঘমেয়াদী ঋণের পরিমাণ ছিল ৫০ কোটি টাকা। আর সুদ ছিল ৩৩ কোটি ৪৬ লাখ টাকা। ২০১৫ সালের ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ঋণ ও সুদের পরিমাণ দাঁড়িয়েছে ৮৩ কোটি ৪৬ লাখ টাকা। এ হিসেবে চূড়ান্ত নিষ্পত্তিতে নগদ টাকার পরিমাণ দাঁড়িয়েছে ৪ কোটি ৪১ লাখ টাকা।

উল্লেখ্য, আরএকে সিরামিক কোম্পানি সহযোগী প্রতিষ্ঠান আরএকে ফার্মাসিটিক্যালসকে বিক্রি করার ঘোষণা দিয়েছিল। এর অংশ হিসেবে কোম্পানিটি ঋণ ও সুদ খাতা থেকে মুছে দিচ্ছে। আরএকে ফার্মাসিটিক্যালস কোম্পানি কিনবে গাল্ফ ফার্মাসিটিক্যালস ইন্ডাস্ট্রিজ জুলফার পিজেএসসি।

সামিট এ্যালায়েন্সের উদ্যোক্তার শেয়ার বিক্রির ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার ॥ সেবা ও আবাসন খাতের কোম্পানি সামিট এ্যালায়েন্স পোর্ট লিমিটেডের ২ প্রাতিষ্ঠানিক উদ্যোক্তা শেয়ার বিক্রয়ের ঘোষণা দিয়েছে। কোম্পানি দুটি হচ্ছেÑ এ্যালায়েন্স হোল্ডিং লিমিটেড এবং সামিট ইন্ডাস্ট্রিয়াল এ্যান্ড মার্কেন্টাইল কর্পোরেশন প্রাইভেট লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এ্যালায়েন্স হোল্ডিং লিমিটেড কোম্পানি ৩ কোটি ৭০ লাখ ৮০ হাজার ৭৬৭ শেয়ারের মধ্যে ১৫ লাখ শেয়ার বেচবে।

অন্যদিকে, সামিট ইন্ডাস্ট্রিয়াল এ্যান্ড মার্কেন্টাইল কর্পোরেশন প্রাইভেট লিমিটেড তাদের কাছে থাকা ৭৫ লাখ ৮৭ হাজার ৮৩৩ শেয়ারের মধ্যে ১৫ লাখ শেয়ার বেচবে। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে এ প্রাতিষ্ঠানিক উদ্যোক্তারা বর্তমান বাজার দরে শেয়ার বিক্রি করতে পারবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার সামিট এ্যালায়েন্স পোর্টের সর্বশেষ শেয়ার দর ছিল ৬১ টাকা ২০ পয়সা।

প্রকাশিত : ১ মার্চ ২০১৫

০১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: