হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভালবাসা দিবসে প্রথম

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫
  • স্বপ্নীল

তার বাবা আর্মি অফিসার হবার সুবাদে তার ছোটবেলা কেটেছে বাংলাদেশের বিভিন্ন জেলায়। তার মা বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত সঙ্গীত শিল্পী। তিনি ছোটবেলা থেকেই দেখছেন তার মা গান করেন। তার গানের প্রতি ভাল লাগা শুরু ছোটবেলা থেকেই মার হাত ধরে। তিনি বলেন, মার কাছ থেকেই আমার গানের হাতেখড়ি। পরে আমি অনেক ওস্তাদের কাছে গান শিখেছি। তার ছোটবেলা থেকে গান শেখার ধারাবাহিকতায় তার প্রথম এ্যালবাম ‘নিবিড় ঘুম’ নামে বাজারে এসেছে প্রোটিউনের ব্যানারে এ বছর বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে। এ্যালবামটিতে মোট গান আছে আটটি। ছয়টি গানের কথা লিখেছেন সজীব শাহরিয়ার ও একটি করে গানের কথা লিখেছেন জাহিদ আকবর ও সুব্রত পুরু। সব’কয়টি গানে সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন আর আজিজ টিটো ও আতিক। এ্যালবামের গানগুলোর শিরোনাম যথাক্রমেÑ আঁধার রাত, নিরবধি, অভিসারে, আওলা বাওলা, তোমার আশায়, এক চোখে, তুমি অমন করে, মনে মন রাখো। গানগুলো বিভিন্ন এফএম রেডিওতে এখন শ্রোতারা শুনতে পাচ্ছে এবং প্রশংসিত হচ্ছে। এ্যালবাম প্রসঙ্গে স্বপ্নীল বলেন, সময় নিয়ে কিছু ভাল গান উপহার দেয়ার চেষ্টা করেছি। সবার যদি গানগুলো ভাল লাগে তবেই পরিশ্রম স্বার্থক হবে। তিনি সংখ্যায় বেশি নয় ভাল মানের কিছু গান করার স্বপ্ন দেখেন।

নিশি

ছোটবেলা থেকেই গানের প্রতি ভাল লাগা তার। গান শেখার জন্য মা-বাবা উভয়ের কাছ থেকে উৎসাহ পেয়েছেন ছোটবেলা থেকেই। গান নিয়ে কাজ করতে চান সব মাধ্যমে। নিজেকে মেলে ধরতে চান একজন দক্ষ সঙ্গীত শিল্পী হিসেবে। তার স্বপ্নপূরণের পদক্ষেপ হিসেবে বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে সিডি চয়েসের ব্যানারে বাজারে এসেছে প্রথম একক এ্যালবাম ‘নিশি দ্য মেলোডিয়াস নাইটেঙ্গেল’। এ্যালবামে মোট নয়টি গান রয়েছে। এর মধ্যে ছয়টি ডুয়েট গানে নিশি’র সঙ্গে কণ্ঠ দিয়েছেন তৌসিফ, কাজী শুভ, ইলিয়াস হোসাইন, অয়ন চাকলাদার, সাহেদ এবং ‘সখি ভালবাসা কারে কয়’ খ্যাত শিল্পী মিলন। গানগুলো লিখেছেন- তৌসিফ, রেজাউর রহমান রিজভী, ওমর ফারুক, শেখ সুমন এমদাদ, ¯েœহাশীষ ঘোষ এবং আদিত্য রুপু। গানগুলোর সুর করেছেন- কাজী শুভ, তৌসিফ, অয়ন চাকলাদার, শাহেদ এবং রাহুল মুদসুদ্দী আর সঙ্গীতায়োজন করেছেন- তৌসিফ, রেজওয়ান শেখ, অয়দ চাকলাদার, রাফি এবং শাহেদ। গানগুলো হলো- তোমারই মাঝে, আড়ালে, তোমায় পেয়ে, প্রেম মানে, তুই কাছে আয়না, ভালবাসার নামে উল্লেখযোগ্য। গান নিয়ে তার ভবিষ্যত পরিকল্পনা জানান, তিনি ভাল কথা ও সুরের গান করতে চান। যতদিন বেঁচে থাকবেন বাংলা গানের সঙ্গে থাকতে চান।

সাকিলা সাকি

তিনি ঢাকার মেয়ে। তার ছোটবেলাটা কেটেছে চমৎকার পরিবেশে। তার ছোটবেলা নিয়ে তিনি বলেন, আমি বড় হয়ে সঙ্গীত শিল্পী হবো এমন পরিকল্পনা ছোটবেলা থেকে ছিল না। তবে আমি ছোট বেলা থেকেই গান শিখছি। আমি স্টেজ শো শুরু করি খুব ছোট বেলা থেকেই। বড় ভাইদের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে যেতাম এবং আমি সেখানে গান করতাম। তিনি এইচএসসি পাশ করার পর থেকে গানের সঙ্গে বেশি জড়িয়ে পড়েন। এরপর থেকে তিনি সব মাধ্যমেই গান নিয়ে ব্যস্ত সময় পার করছেন। কাজ করছেন দেশের এ সময়ের জনপ্রিয় গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালকদের সঙ্গে। এসব কিছুর ধারাবাহিকতায় তার প্রথম সলো এ্যালবামটি বাজারে আসে ‘সাকিলা সাকি ভলিউম ১’ নামে এ বছর বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে জি-সিরিজের ব্যানারে। এ্যালবামে গানগুলোর কথা লিখেছেন শিল্পী নিজে, সুদীপ কুমার দীপ, রবিন ইসলাম প্রমুখ। সবগুলো গানের সুর ও সঙ্গীতায়োজন করেছেন রবিন ইসলাম। সাকিলা সাকি তার প্রথম সলো এ্যালবাম নিয়ে বলেন, যেহেতু এটা আমার প্রথম সলো এ্যালবাম, তাই গানগুলো অনেক সময় নিয়ে ভাল গাইবার চেষ্টা করেছি। আশা করছি গানগুলো সবার ভাল লাগবে। সাকিলা সাকি স্বপ্ন দেখেন ভাল কথা ও সুরের কিছু গান গাওয়ার।

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

১৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: