আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিশ্ব ভালবাসা দিবসের এ্যালবাম

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ অডিও মাজারে মন্দা সত্ত্বেও বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে এবার বেশ কিছু এ্যালবাম বাজারে এনেছে অডিও এ্যালবাম প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। এর মধ্যে নবীন শিল্পীদের এ্যালবামের সংখ্যা বেশি হলেও প্রবীণ এবং জনপ্রিয় শিল্পীদের এ্যালবামও রয়েছে। এছাড়া এবার বেশ কিছু মিক্সড এ্যালবামও রয়েছে। যে সব প্রতিষ্ঠান এবারের ভালবাসা দিবসে এ্যালবাম প্রকাশ করেছে তার মধ্যে লেজার প্রকাশ করেছে ৯টি এ্যালবাম, সিডি চয়েস ৮টি, জিসিরিজ ২০টি এছাড়া অন্য প্রতিষ্ঠানও এ্যালবাম প্রকাশ করেছে। বিশ্ব ভালবাসা দিবসের এ্যালবাম নিয়ে এ প্রতিবেদন।

লেজার ভিশনের ৯ এ্যালবাম : ফাহমিদা নবী ও কলকাতার জনপ্রিয় কণ্ঠশিল্পী রূপঙ্কর বাগচীর দ্বৈত অডিও এ্যালবাম ‘নীল ঝিনুকের খাম’। এ্যালবামটির সুর ও সঙ্গীত করেছেন কলকাতার রূপঙ্কর বাগচী। এ্যালবামে মোট ১০টি গান রয়েছে। নবীন প্রতিভাবান কণ্ঠশিল্পী ঐশীর প্রথম একক অডিও এ্যালবাম ‘ঐশী এক্সপ্রেস’। ঐশীর সঙ্গে ২টি গানে সহশিল্পী হিসেবে কণ্ঠ দিয়েছেন ইমরান। এ্যালবামের গানের সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন ইমরান। এতে মোট গান ১১টি। আধুনিক গানের মিক্সড অডিও এ্যালবাম ‘ত্রয়ী’। এ্যালবামের গানে কণ্ঠ দিয়েছেন হৈমন্তি শুক্লা, প্রিয়াঙ্কা গোপ ও সুমনা বর্ধন। এ্যালবামের গানের সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন বাসু। এ্যালবামে মেলোডি ধাঁচের ৯টি গান রয়েছে। তাহসান ফিচারিং নবীন কণ্ঠশিল্পী জন তপুর অডিও এ্যালবাম ‘কিছু কথা’। এ্যালবামটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন তাহসান খান। এতে মোট ৯টি গান রয়েছে। মিক্সড অডিও এ্যালবাম ‘হৃদয়ের মাঝ পথে’। এ্যালবামের গানের সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন সোহেল রাজ। এ্যালবামে ১০টি গান রয়েছে। রাফাতের দ্বিতীয় একক অডিও এ্যালবাম ‘সুফিয়ানা-২’। এতে সহশিল্পী হিসেবে রাফাতের সঙ্গে কণ্ঠ দিয়েছেন আঁখি আলমগীর, পাপড়ী ও তানজিনা রুমা। এ্যালবামের সঙ্গীত পরিচালনা করেছেন বেলাল খান, নোমান অরূপ ও রাফাত নিজেই। এ্যালবামে ১০টি গান রয়েছে। নবীন কণ্ঠশিল্পী জান্নাত পুষ্পর একক অডিও এ্যালবাম ‘জান্নাত’। এ্যালবামে ২টি গানে সহশিল্পী হিসেবে কণ্ঠ দিয়েছেন ইমরান ও রাজু। এ্যালবামের সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন ইমরান, রাজেশ, জামাল হাসান, তমাল হাসান ও দেবা । এ্যালবামে ৮টি গান রয়েছে। নবীন প্রতিভাবান কণ্ঠশিল্পী সানিয়া রমার প্রথম একক এ্যালবাম ‘ডাগুর ডুগোর চাহনি’। এ্যালবামে সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন সোহেল রাজ, শুচি সাম্স ও হাসিব। এ্যালবামে ৮টি গান রয়েছে। কণ্ঠশিল্পী শায়লা তাসমীনের রবীন্দ্রনাথের রাগভিত্তিক গানের অডিও এ্যালবাম ‘বারে বারে ফিরালে’। এ্যালবামের সঙ্গীতায়োজন করেছেন কলকাতার দূর্বাদল চট্টোপাধ্যায়। এ্যালবামটিতে মোট ৬টি রাগ প্রধান গান রয়েছে।

সিডি চয়েসের ৮ এ্যালবাম : দেশের অন্যতম অডিও প্রযোজনা প্রতিষ্ঠান সিডি চয়েসের ব্যানারে ভালবাসা দিবস উপলক্ষে প্রকাশ হয়েছে ৮টি এ্যালবাম। এ্যালবামগুলো হলো তৌসিফের প্রথম ডুয়েট ‘তৌসিফ উয়িথ লাভবার্ড’ এই এ্যালবামে তৌসিফের সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছেন কলকাতার সারেগামাপা খ্যাত কণ্ঠশিল্পী স্বরলিপি এবং সেরাকণ্ঠ খ্যাত শিল্পী নদী। এ্যালবামের সঙ্গীতায়োজন করেছেন তৌসিফ এবং রাহুল মুদসুদ্দী। থাকছে নিশির প্রথম একক এ্যালবাম ‘নিশি দ্য মেলোডিয়াস নাইটেঙ্গেল’। এই এ্যালবামে নিশির সঙ্গে ডুয়েট গান করেছেন তৌসিফ, কাজী শুভ, ইলিয়াস হোসাইন, মিলন, অয়ন চাকলাদার ও শাহেদ। সুর ও সঙ্গীতায়োজন করেছেন কাজী শুভ, তৌসিফ, অয়ন চাকলাদার, রেজওয়ান শেখ, রাফি, শাহেদ এবং রাহুল মুদসুদ্দী। আহমেদ চপল ফিচারিং ‘একে একে দুই’। এই এ্যালবামে গান করেছেন কাজী শুভ, অরিন, ইলিয়াস হোসাইন, কর্নিয়া, স্বরলিপি, আরিফ, আর জে টুটুল, মুকুল জামিল, প্রিয়া প্রমুখ। এ্যালবামের সঙ্গীতায়োজন করেছেন আহমেদ চপল। গাজী আব্দুল্লাহ আল মাহমুদের কথায় মিক্সড এ্যালবাম ‘মায়াপুর’। এতে গান গেয়েছেন এফ এ সুমন, কিশোর পলাশ, লিমা, লেরিন, লাবনী, তুষার রাফাত এবং কাজল রেখা। সিডি চয়েসের এবারের মিক্সড এ্যালবামের নাম ‘মিক্সড হিট-৫’। এতে গান গেয়েছেন কাজী শুভ, সিনথিয়া, শামীমা আলম চিনু, রাজু, প্রমি, সজল, আহমেদ, স্বরলিপি, শাহেদ, অয়ন চাকলাদার ও জেবা।

জিসিরিজের ২১ এ্যালবাম : জিসিরিজের ব্যানারে এবার ২১টি এ্যালবাম বাজারে এসেছে। এগুলো হলো ‘১৪ সেকেন্ড ইনসাইড ইউ’, এনাম মনির এ্যালবাম ‘আজ কিছু বলবনা’, আশিকের ‘আমি ও রবিন্দ্রনাথ’, ‘বাংলা মেন্টাল’, ‘বিয়োন্ড রাঙা’, স্বনময়ীর ‘ভোরের আশায় জেগে রয়েছি’, ‘চিৎকার’, ‘দ্বিমাত্রিক’, ‘পয়জনগ্রিন ফায়ারিয় স্কোয়াড’, জন সুমিতের ‘করজোরে দাঁড়িয়ে’, লাবনীর ‘লাবনী-১’, ‘অভিযান’, চঞ্চলখানের ‘প্রাঙ্গণে মোর’, সাজুর ‘রেগে গেলেন তো হেরে গেলেন’, ‘রকস্টার’, শাকিলা শাকীর ‘ভলিউম-১’, শৈলী, ব্যান্ড মিক্সড এ্যালবাম ‘দি সিঙ্গেল’, রাজন সাহা ফিচারিং তোমার জন্য ভালবাসা, এবং জিরোডিগ্রী চলচ্চিত্রের অডিও এ্যালাবাম ‘জিরোডিগ্রী’।

এফ এ সুমনের ‘রঙ্গীলারে’ : ভালবাসা দিবস উপলক্ষে ‘রঙ্গীলারে’ নামে একটি ডুয়েট মিক্সড এ্যালবাম বাজারে এনেছে জিসিরিজ। এ্যালবামটিতে মোট গান রয়েছে আটটি। সব গানের সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন এফ এ সুমন। সব গানের কথা লিখেছেন তারিকুল ইসলাম। এ্যালবামে এফ এ সুমনের সঙ্গে সহকণ্ঠ দিয়েছেন নির্ঝর, অরিন, নদী শিল্পী বিশ্বাস, শাকিলা ও তানুকা। এ্যালবাম প্রসঙ্গে এফ এ সুমন বলেন, গানগুলো অনেক যতœ সহকারে করেছি। আশা করছি সবার ভাল লাগবে।

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০১৫

১৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: