রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পেট্রোলবোমা বন্ধ না করলে খালেদা জিয়াকে ঘেরাওয়ের ঘোষণা

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৫
  • জাতীয় সংসদের চিকিৎসক এমপিদের মানববন্ধন

সংসদ রিপোর্টার ॥ আগামী সাত দিনের মধ্যে পেট্রোলবোমা হামলা বন্ধ না করলে পোড়া রোগীদের নিয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ঘেরাও করার ঘোষণা দিয়েছেন দশম জাতীয় সংসদের চিকিৎসক সংসদ সদস্যরা। সোমবার দুপুরে জাতীয় সংসদ ভবনের সামনে মানিক মিয়া এভিনিউতে মানববন্ধন কর্মসূচী থেকে এ ঘোষণা দেয়া হয়।

চলমান জ্বালাও-পোড়াও, নৈরাজ্য ও সাহিংসতার প্রতিবাদে চিকিৎসক সংসদ সদস্যদের ডাকে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার। বেলা ১২টা থেকে দেড়টা পর্যন্ত চলা এই কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করেন ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া। বক্তৃতা করেন প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা ডা. মোদাচ্ছের আলী, সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুন এমপি, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দিপু মনি এমপি, বিএমএর সাবেক সভাপতি ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন, সংসদ সদস্য ডাঃ রুস্তম আলী ফরাজী, অধ্যাপক ডাঃ আমান উল্লাহ, অধ্যাপক ডাঃ হাবিব-এ মিল্লাত, সাগুফতা ইয়াসমিন, এ্যাডভোকেট তারানা হালিম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্ত, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের প্রতিষ্ঠাতা ডাঃ সামন্ত লাল সেন, বিএমএর মহাসচিব অধ্যাপক ডাঃ ইকবাল আর্সলান, পেশাজীবী সমন্বয় পরিষদের মহাসচিব অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান, আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডাঃ বদিউজ্জামান ভুঁইয়া ডাব্লু প্রমুখ।

মানববন্ধন কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করে ডাঃ মোদাচ্ছের আলী বলেন, পাকিস্তানের শেষ সময়ে ইয়াহিয়া খান বলেছিলেন, আমার দেশ চাই না, মাটি থাকলেই হবে। মানুষ বাঁচল কিনা তা দেখার প্রয়োজন নেই। তাই তারা পোড়া মাটির নীতি অবলম্বন করে গণহত্যা চালিয়েছিল। আর এখন খালেদা জিয়াও একই কাজ করছেন। স্বতন্ত্র সংসদ সদস্য ডাঃ রুস্তম আলী ফরাজী বলেন, আন্দোলনের নামে মানুষ হত্যা, অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনা সংবিধান সমর্থন করে না। সংবিধান ও গণতন্ত্রবিরোধী এই কার্যকলাপ বন্ধে কঠোর আইন প্রণয়ন করতে হবে।

আগামী ৭ দিনের মধ্যে নৈরাজ্যের পথ না ছাড়লে খালেদা জিয়াকে ঘেরাও করার ঘোষণা দিয়ে সমাবেশের সভাপতি ডাঃ ইউনুস আলী সরকার বলেন, চিকিৎসকরা শুধু সেবা দেবে না, প্রয়োজনে নাশকতা-সহিংসতার বিরুদ্ধে ধারাবাহিক আন্দোলন গড়ে তুলবে। গণআন্দোলনের মুখে খালেদা জিয়া পালিয়ে যাওয়ার পথ পাবে না।

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৫

০৩/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: