কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

‘রিয়াল মাদ্রিদে সুখে আছি’

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫
‘রিয়াল মাদ্রিদে সুখে আছি’
  • ম্যানচেস্টার ইউনাইটেডে যাওয়ার সম্ভাবনা নাকচ করে বললেন ওয়েলস তারকা গ্যারেথ বেল

স্পোর্টস রিপোর্টার ॥ ‘আমি রিয়াল মাদ্রিদে সুখে আছি। সান্টিয়াগো বার্নাব্যু ছাড়ার কোন ইচ্ছা আমার নেই। আমি ম্যানচেস্টার ইউনাইটেডে যাওয়া নিয়ে ভাবছি না।’ কথাগুলো রিয়াল মাদ্রিদ তারকা গ্যারেথ বেলের। বুধবার এক সাক্ষাতকারে এই অভিমত রাখেন ওয়েলস তারকা।

রিয়ালের হয়ে সাম্প্রতিক সময় খুব একটা ভাল যাচ্ছে না বেলের। দলের প্রধান তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে নাকি সম্পর্ক খারাপ যাচ্ছে। যে কারণে ভক্তদের তোপের মুখে আছেন। এমন অবস্থায় মুখ খুললেন ২৫ বছর বয়সী এই উইঙ্গার। ম্যানইউতে যাওয়ার সম্ভাবনা নাকচ করে দিয়ে বেল বলেন, আমি কখনই ম্যানচেস্টারে যাওয়ার চিন্তা করিনি। আমি রিয়াল মাদ্রিদে সুখে আছি। আর এখানেই থাকতে চায়। তিনি আরও বলেন, আমার সঙ্গে চুক্তির মেয়াদটা শেষ করতে চায়। শুধু তাই নয়, চুক্তি নবায়নেরও ইচ্ছা আছে। আমি এখানে (রিয়াল মাদ্রিদ) উপভোগ করছি। বেশ কয়েকটি ট্রফি জিতেছি আরও জিততে চাই।

কিছুদিন আগে রিয়ালের হয়ে গোল করার পরও সমালোচনায় পড়তে হয়েছিল বেলকে। কারণ বেল রোনাল্ডোকে বল না বাড়িয়ে নিজেই গোলবারে শট নিয়েছিলেন। আর সেই শট গোলবারের ওপর দিয়ে যায়। টানা দুই ম্যাচে বেল এমন করায় রিয়াল সমর্থকদের তোপের মুখে পড়েন। মাঠে বেলের প্রতি বিরক্ত হতে দেখা যায় সি আর সেভেনকেও। আরেক ম্যাচে ফরাসী তারকা করিম বেঞ্জামাকেও পাস না দিয়ে একক প্রচেষ্টায় গোল করতে চেয়েছিলেন বেল। যে কারণে ওয়েলসকে তারকাকে অনেকেই স্বার্থপর হিসেবে অভিহিত করেন। সমালোকদের এসব সমালোচনার জবাব দিয়েছেন তিনি। এ প্রসঙ্গে বেল বলেন, আমি গোল করার জন্য লোভ করি না। খেলার মাঠে দ্রুত গতিতে এগিয়ে যেতে চাই। আর এটাই আমার খেলার ধরন। আমি এভাবেই খেলতে পছন্দ করি। তিনি আরও বলেন, সমর্থকরা অনেক কিছুই আমাদের কাছে আশা করেন। তাদের চাওয়াটাও ভিন্ন ভিন্ন। তাই সমর্থকদের মতামত ভিন্ন রকমের হতে পারে। তারা তাদের নিজস্ব অবস্থান থেকে এমন সমালোচনা করেছেন।

অবশ্য সমালোচক বা সমর্থক কাউকেই দোষারোপ না করে বেল বলেন, যখন মাঠে থাকি তখন আমার লক্ষ্য থাকে গোল করার। আর এটাও লক্ষ্যের মাঝে থাকে সতীর্থদের দিয়ে গোল করানোর। আমি সব সময় চাই খেলায় নিজেদের নিয়ন্ত্রণ ধরে রাখতে। ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ম্যাচে আমি বেঞ্জামাকে দেখতে পারিনি। আর যে পজিশনে ছিল তাতে আমার পক্ষে পাস দেয়াটা বেশ কঠিন হতো। তাই নিজেই গোলবারে শট নিয়েছিলাম। কিন্তু ভাগ্য সহায় না থাকায় আমি গোল করতে পারিনি। বেল আরও বলেন, মাঠের ঘটনা মাঠেই ফেলে এসেছি আমরা। রোনাল্ডো কিংবা বেঞ্জামার সঙ্গে এ নিয়ে আর কোন কথা হয়নি আমার। আমরা খুবই ভাল বন্ধু, আর রিয়ালের সমর্থকরা আমাকে অনেক পছন্দ করে। চলতি মৌসুমে রিয়ালের হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে বেল খেলেছেন ২৮ ম্যাচ। গোল করেছেন ১৪টি। আর সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও সাতটি।

২০১৩ সালের সেপ্টেম্বর মাসে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার থেকে রেকর্ড গড়ে রিয়াল মাদ্রিদে নাম লেখান বেল। জল্পনা-কল্পনা আর গুঞ্জনের অবসান ঘটিয়ে ট্রান্সফারের বিশ্বরেকর্ড গড়ে বিশ্বের সবচেয়ে দামী ক্লাবে আসেন তিনি। বেলের চুক্তি প্রসঙ্গে রিয়ালের ওয়েবসাইটে বলা হয়, ‘রিয়াল মাদ্রিদ ও টটেনহ্যাম হটস্পার গ্যারেথ বেলের ট্রান্সফারের বিষয়ে সমঝোতায় পৌঁছেছে। আগামী ছয় বছরের জন্য বেল রিয়ালে থাকবেন।’

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫

২৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: