রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

দোহা এশিয়ান ভারোত্তোলনে সাবিরা-রেশমার চমক

প্রকাশিত : ২ জানুয়ারী ২০১৫
দোহা এশিয়ান ভারোত্তোলনে সাবিরা-রেশমার চমক

স্পোর্টস রিপোর্টার ॥ নতুন বছরের প্রথম দিনেই সুখবর। বাংলাদেশের জন্য এ খবর বয়ে আনলেন রেশমা আক্তার। কাতারের রাজধানী দোহাতে চলমান ইয়ুথ এশিয়ান ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে রৌপ্যপদক জয় করেন দেশের উদীয়মান ভারোত্তোলক জোহরা আক্তার রেশমা।

বৃহস্পতিবার কাতার ভারোত্তোলন ফেডারেশনের ব্যবস্থাপনায় আয়োজিত আল সাদ স্পোর্টস ক্লাবে অনুষ্ঠিত ৪৪ কেজি ওজণ শ্রেণীতে মোট ৫ দেশের খেলোয়াড় এর মধ্যে রেশমা ১১৬ কেজি উত্তোলন করে হন দ্বিতীয়। এই ক্যাটাগরিতে প্রথম হয়েছেন পাশের দেশ ভারতের মহিনি। তিনি উত্তোলন করেন ১৩১ কেজি। তৃতীয় হয়েছেন ইরাকের মেয়ে আল-সাইদি নাজাহ। তিনি তোলেন ১০২ কেজি। খেলা শেষে বিজয়ীদের পদক পরিয়ে দেন বাংলাদেশ ভালোত্তোলন ফেডারেশনের সভাপতি মঞ্জুর কাদের কোরাইশী।

কাতারের রাজধানী দোহাতে অনুষ্ঠিত কাতার দ্বিতীয় ইন্টারন্যাশনাল কাপ ভারোত্তোলন প্রতিযোগিতায় দারুণ সাফল্য দেখিয়েছেন বাংলাদেশের অন্যতম সেরা মহিলা ভারোত্তোলক মোল্লা সাবিরা সুলতানা। কাতার ভারোত্তোলন ফেডারেশনের ব্যবস্থাপনায় আয়োজিত আল সাদ স্পোর্টস ক্লাবে অনুষ্ঠিত বুধবার, বছরের শেষ রাতে বাংলাদেশের এই প্রমীলা ভারোত্তোলক ৫৩ কেজি ওজন শ্রেণীতে অংশগ্রহণ করে আট দেশের মধ্যে হন দ্বিতীয়। সাবিরা তার ক্যাটাগরিতে উত্তোলন করেন ১৪০ কেজি। কাতার কাপে মেয়েদের এই ওজন শ্রেণীতে প্রথম হয়েছেন লাটভিয়ার রেবাকা কোহা। তিনি উত্তোলন করেন ১৬০ কেজি। তৃতীয় হন বসনিয়ার ডাজানা ডানকুবিক। তিনি তোলেন ১৩৫ কেজি।

প্রকাশিত : ২ জানুয়ারী ২০১৫

০২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: