কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শিরোপার লড়াই শুরু বুধবার

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৪
  • ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে উঠেছে ছয়টি দল। আবাহনী লিমিটেড, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, কলাবাগান ক্রিকেট একাডেমি, প্রাইম দোলেশ্বর, লিজেন্ডস অব রূপগঞ্জ ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। এবার লীগের শিরোপা জেতার প্রত্যাশা এ ছয় দলেরই। সেই স্বপ্ন বাস্তবায়ন হওয়া শুরু হয়ে যাবে বুধবার। এদিন থেকেই যে শিরোপা জেতার জন্য সুপারলীগের লড়াইয়ে নামতে হবে দলগুলোকে।

এরই মধ্যে সুপারলীগের জমজমাট লড়াইয়ে নামতে প্রস্তুতিও চলছে পুরোদমে। রবিবার যেমন মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে লিজেন্ডস অব রূপগঞ্জের ক্রিকেটাররা অনুশীলন করলেন। দলটি শিরোপা জিততে এতটাই উচ্চভিলাষী যে কোন খেলোয়াড়ই অনুশীলন থেকে বাদ যাচ্ছেন না। এমনকি অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপির করা ধর্ষণ মামলার আসামি পেসার রুবেল হোসেনও অনুশীলন করছেন! বিশ্বকাপের দলে থাকার সিঁড়িও যে সুপারলীগ। তাই কোনভাবেই লীগের বাকি ম্যাচগুলো বাদ দেয়া যাবে না। তাই করছেন রুবেল।

রুবেলের আশা বিশ্বকাপে খেলা। তাই বলে দলগুলোর আশা সে রকম হওয়ার কথা না, সুপারলীগের সব দলেরই আশা কিভাবে লীগের শিরোপা নিজেদের করে নেয়া যায়। সেই আশা পূরণ করতে বুধবার থেকেই ছয়টি দলকেই মাঠে নেমে যেতে হচ্ছে। বুধবার সুপারলীগের প্রথম রাউন্ডের খেলায় আবাহনীর প্রতিপক্ষ মোহামেডান। প্রাইম ব্যাংকের প্রতিপক্ষ লিজেন্ডস অব রূপগঞ্জ ও কলাবাগান ক্রিকেট একাডেমির প্রতিপক্ষ প্রাইম দোলেশ্বর। এবার চ্যাম্পিয়ন হবে কে? লীগের ৫টি রাউন্ড শেষ হলেই এ প্রশ্নের উত্তর মিলবে। তবে চতুর্থ রাউন্ড শেষেও সেই ফয়সালা হয়ে যেতে পারে। যদি আবাহনী কোন ম্যাচেই না হারে। দলটির পয়েন্ট যে এখন সবচেয়ে বেশি ১৮। শিরোপা জয়ের ক্ষেত্রে প্রাইম ব্যাংকও আবাহনীর সঙ্গেই অবস্থান করছে। দলটিরও পয়েন্ট ১৮। এ দুই দল পয়েন্ট তালিকায় সবার উপরেই অবস্থান করছে। শিরোপা জেতার সম্ভাবনা রয়েছে এ দুই দলেরই। পরের চারটি স্থানে রয়েছে কলাবাগান ক্রিকেট একাডেমি, প্রাইম দোলেশ্বর, লিজেন্ডস অব রূপগঞ্জ ও মোহামেডান। চার দলেরই পয়েন্ট ১৪। আবাহনী, প্রাইম ব্যাংকের সঙ্গে বিস্তর পার্থক্য দলগুলোর। এ চারদলের শিরোপা জেতা কঠিন। জিততে হলে যে প্রথম শর্ত থাকবে কোন ম্যাচ হারা যাবে না। দ্বিতীয় শর্ত, আবাহনী ও প্রাইম ব্যাংককে অন্তত দুটি ম্যাচ হারতে হবে। তখন পয়েন্ট সমান হবে। কিন্তু এর বিপরীত ঘটলে অর্থাৎ আবাহনী, প্রাইম ব্যাংক একটি ম্যাচ হারলেও তৃতীয় থেকে ষষ্ঠ স্থানে থাকা দলগুলোর শিরোপা জেতার স্বপ্ন ধূলিসাৎ হয়ে যাবে। সুপারলীগ সবসময়ই জমজমাট হয়। এবার দেখা যাক শেষ পর্যন্ত কোন দল চ্যাম্পিয়ন হয়।

রাগবির ফাইনাল আজ

কুইক সিটি কলেজ রাগবির ফাইনালে আজ মুখোমুখি হবে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ও সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়। পল্টন ময়দানে গতকাল দিনের প্রথম সেমিফাইনালে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ১৯-৫ পয়েন্টে পরাজিত করে গাজীপুর ক্যান্টনমেন্ট কলেজকে। অপর সেমিফাইনারে সেন্ট যোসেফ ১৯-১১ পয়েন্টে হারায় ক্যামব্র্রিয়ান কলেজকে।

আজ বিকেল ৩টায় প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। তৃতীয় ও চতুর্থ স্থান নির্ধারণী খেলায় গাজীপুর ক্যান্টনমেন্ট কলেজ এবং ক্যামব্রিয়ান কলেজ অংশগ্রহণ করবে।

ফাইনাল খেলা শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব শিবনাথ রায় এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুইক সিটি রিয়েল স্টেট লিমিটেডের চেয়ারম্যান আজম খান।

প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৪

২২/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: