কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বার্সিলোনার গোলোৎসব পেড্রোর হ্যাটট্রিকে

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ খেলেননি দলের সেরা তিন তারকা লিওনেল মেসি, নেইমার ও লুইস সুয়ারেজ। এরপরও স্প্যানিশ কোপা ডেল রে ফুটবলে জয় পেতে সমস্যা হয়নি বার্সিলোনার। তৃতীয় সারির দল হুয়েস্কাকে ৮-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে দ্বিতীয় সারির দল নিয়ে খেলা বার্সা। ঘরের মাঠ ন্যুক্যাম্পে কাতালানদের হয়ে দুরন্ত হ্যাটট্রিক করেন ফরোয়ার্ড পেড্রো রড্রিগুয়েজ। বাকি পাঁচটি গোল করেন সার্জিও রবার্টো, আন্দ্রেস ইনিয়েস্তা, আদ্রিয়ানো, এ্যাডামা টারোরে ও সান্ড্রো রামিরেজ। শেষ ৩২ এর দ্বিতীয় লেগের এই ম্যাচ জিতে কোপা ডেল রের প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে বার্সিলোনা। দুই লেগ মিলিয়ে তাদের জয় ১২-১ গোলে। গত ৩ ডিসেম্বর প্রথম লেগের ম্যাচ ৪-০ গোলে জিতেই শেষ ষোলোতে এক পা দিয়ে রেখেছিল লুইস এনরিকের দল। প্রথম লেগের ম্যাচে বার্সার হয়ে গোলগুলো করেছিলেন ইভান রাকিটিচ, আন্দ্রেস ইনিয়েস্তা, পেড্রো ও রাফিনহা। আরেক ম্যাচে রায়ো ভায়োকানোর সঙ্গে ৪-৪ গোলে ড্র করে ভালেন্সিয়া। প্রথম লেগে ২-১ গোলে জয় পাওয়ায় ৬-৫ গোলে জিতে পরের পর্ব নিশ্চিত করেছে ভ্যালেন্সিয়া। শেষ ষোলোয় তাদের প্রতিপক্ষ বার্সিলোনা।

চলমান মৌসুমে কাতালান শিবিরে সুয়ারেজ যোগ দেয়ায় পেড্রোর নিয়মিত একাদশে খেলাটা অনিয়মিত হয়ে গেছে। পরশু সুযোগ পেয়ে আরেকবার নিজেকে প্রমাণ করেন। মেসি, নেইমার ও সুয়ারেজের অনুপস্থিতি বুঝতেই দেননি পেড্রো। তার প্রথমার্ধের হ্যাটট্রিকে বার্সার বড় জয় নিশ্চিত হয়। ২০ ও ২৬ মিনিটে নিজের ও দলের প্রথম দুটি গোল করেন পেড্রো। ৪৩ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। পেড্রোর হ্যাটট্রিকের আগে সার্জিও রবার্টো ও ইনিয়েস্তার গোলে প্রথমার্ধেই ৫-০ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। বিরতির পর ম্যাচের ৬৮ মিনিটে আদ্রিয়ানো কোরেয়া, ৭৮ মিনিটে এ্যাডামা টারোরে ও ৮৩ মিনিটে সান্ড্রো রামিরেজ গোল করলে ৮-০ গোলে এগিয়ে যায় এনরিকের দল। ম্যাচের ৮৬ মিনিটে সান্ত¡নাসূচক এক গোল পরিশোধ করেন হুয়েস্কা। গোল করেন গ্যাসপার গালভেজ।

কোপা ডেল রে তে রেকর্ড ২৬ বারের চ্যাম্পিয়ন বার্সিলোনা। চলতি মৌসুমে ধুঁকতে থাকা দলটি আরেকবার এই আসরের শিরোপা জয় করতে মুখিয়ে আছে। ম্যাচ শেষে দলটির কোচ লুইস এনরিকে বলেন, ব্যবধানই বলে দিচ্ছে দল অনেক ভাল খেলেছে। তবে তৃপ্তির কিছু নেই। সামনে আরও চ্যালেঞ্জ আছে। সে সব ম্যাচের জন্য আমাদের প্রস্তুত হতে হবে। হ্যাটট্রিকধারী পেড্রো বলেন, আমার খুব ভাল লাগছে তিন গোল করতে পেরে। শেষ পর্যন্ত দলের জয়ই আসল। এ জন্য বেশি ভাল লাগছে। এখন ধারাবাহিকতা ধরে রাখাই আমার লক্ষ্য।

বার্সিলোনার গোলরক্ষক হিসেবে এই ম্যাচে আনুষ্ঠানিকভাবে অভিষেক হয়েছে জর্ডি মাসিপের। অভিষেকেই দারুণ জয়ের সুখস্মৃতি পেয়েছেন তরুণ এই ফুটবলার। শেষ মুহূর্তে এক গোল হজম না করলে ষোলোআনা তৃপ্তি নিয়েই মাঠ ছাড়তে পারতেন। এরপরও উজ্জ্বল অভিষেকে তিনি সন্তুষ্টির কথা জানিয়েছেন।

নেপালে গেল মহিলা ভলিবল দল

স্পোর্টস রিপোর্টার ॥ নেপালে ১৯ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ‘এশিয়ান মহিলা ভলিবল চ্যাম্পিয়নশিপ।’ এতে অংশ নিতে ১৭ সদস্যবিশিষ্ট বাংলাদেশ জাতীয় মহিলা ভলিবল দল বুধবার ঢাকা ত্যাগ করেছে। টুর্নামেন্টটি ২৩ ডিসেম্বর পর্যন্ত চলবে। টুর্নামেন্টে অংশগ্রহণ শেষে ২৪ ডিসেম্বর ঢাকায় ফিরবে দলটি। প্রথমবারের মতো অনুষ্ঠেয় এ টুর্নামেন্টে ৬ দেশ অংশ নেবে। দেশগুলো হলোÑ ভারত, শ্রীলঙ্কা, নেপাল, বাংলাদেশ, আফগানিস্তান ও মালদ্বীপ। নেপালগামী জাতীয় মহিলা ভলিবল দলের কর্মকর্তা ও খেলোয়াড়রা হচ্ছেনÑ নারায়ণ চন্দ্র দেবনাথ (দলনেতা), সৈয়দা জান্নাত আরা (ম্যানেজার), জায়েদুল আলম (টিম অফিসিয়াল), রেজা আহমেদ রাজা (টিম অফিসিয়াল), জাকির হোসেন (প্রশিক্ষক), আলেয়া খাতুন (অধিনায়ক), সিব্বি খানম (সহঅধিনায়ক), শাহিদা পারভীন, সূচনা পারভীন, নুসরাত জাহান নিশি, শারমিন পারভীন, সোহেলী সুলতানা, লাকি খাতুন, মিম্মি খাতুন, তমা খাতুন, আশা ও রুবিনা সুলতানা।

ওয়ালটন জাতীয় বেসবল

স্পোর্টস রিপোর্টার ॥ ওয়ালটন জাতীয় বেসবলের ফাইনালে উঠেছে সিরাজগঞ্জ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান এসকেএসপি ও রানার ক্লাব ঢাকা। বুধবার পল্টন ময়দানে অনুষ্ঠিত সেমিফাইনালে সিরাজগঞ্জ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান এসকেএসপি ১৪-৮ পয়েন্টে ঢাকা কমার্স কলেজ বেসবল ক্লাবকে এবং রানার ক্লাব ঢাকা ২৬-২৩ পয়েন্টে সরকারপাড়া স্পোর্টিং ক্লাবকে হারায়। বৃহস্পতিবার সকাল ৯টায় উভয় দলের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

সুনামগঞ্জ গোল্ডকাপ ফুটবল

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ ॥ সুনামগঞ্জে শুরু হয়েছে আন্তঃজেলা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুনামেন্ট। প্রাথমিক শিক্ষা বিভাগ সুনামগঞ্জের আয়োজনে জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় জেলার ২২ দল অংশ নেবে। বুধবার সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে উদ্বোধন করেন জেলা প্রশাসক শেখ রফিুকুল ইসলাম। জেলার ১১ উপজেলার বালক ও বালিকা ২২ স্কুলের শিক্ষার্থীদের নিয়ে এই টুনামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। উদ্বোধনী দিনে খেলবে ছাতক উপজেলার চরেরবন্ধ পৌর প্রাথমিক বিদ্যালয় (বালক) ও শাল্লা উপজেলার কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়। বিকেল সাড়ে ৩টায় খেলবে দিরাই উপজেলার বাশরী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও দোয়ারাবাজার উপজেলার সোনাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়।

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪

১৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: