মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তারেক ঢাকায় পা দিলেই আওয়ামী লীগ নিশ্চিহ্ন হয়ে যাবে

প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৪
  • মহিলা দলের কর্মশালায় ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ বর্তমান সরকার জনগণের ওপর জগদ্দল পাথরের মতো চেপে বসে আছে বলে মন্তব্য করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সরকারকে সরাতে আন্দোলনের কোন বিকল্প নেই। তারেক রহমানের বিরুদ্ধে মানহানি মামলায় গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, পরিচ্ছন্ন রাজনীতি করেন বলে সরকার তারেক রহমানকে ভয় পায়। তাই তিনি যাতে রাজনীতিতে আসতে না পারেন সেজন্য একের পর এক মিথ্যা মামলা দেয়া হচ্ছে। কিন্তু তারেক রহমান যেদিন ঢাকার মাটিতে পা দেবেন সেদিন লাখ লাখ মানুষের ঢল নামবে। সেদিনই এদেশ থেকে আওয়ামী লীগ নিশ্চিহ্ন হয়ে যাবে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে মহিলা দল আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগ ৫ জানুয়ারির একতরফা নির্বাচনের মাধ্যমে দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে বলে অভিযোগ করে তিনি বলেন, নির্বাচনের আগে তারা সংবিধান রক্ষার নির্বাচন বললেও এখন তারা নির্বাচন দিতে চায় না। কারণ তারা জানে সুষ্ঠু নির্বাচন হলে তাদের কারও জামানত টিকবে না। তিনি বলেন, প্রধানমন্ত্রী সংসদে বলেছেন এ সরকার নাকি নারীর অধিকার নিশ্চিত করেছে। আমি তার এ বক্তব্য সমর্থন করি না। কারণ, তিনি নারীর অধিকার নিশ্চিতের কথা বলে আবার নারীদের ওপর নির্যাতন করেন।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, এ সরকার বন্দুক আর গুলির জোরে বিগত সরকারের সমস্ত অর্জন কেড়ে নিয়েছে। তিনি বলেন, প্রহসনের নির্বাচনের মাধ্যমে বন্দুকের জোরে একটি গোষ্ঠী ক্ষমতা দখল করে আছে। তাই জাতি হিসেবে, দেশ হিসেবে আমরা আজ মহাসঙ্কটে আছি। মহিলা দলের সভাপতি নূরে আরা সাফার সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় আরও বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাঃ জাফরুল্লাহ চৌধুরী, রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক দিলারা চৌধুরী, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

এক মাস আন্দোলন করলেই ক্ষমতাসীনদের খুঁজে পাওয়া যাবে নাÑ গয়েশ্বও ॥ মাত্র এক মাস আন্দোলন করলেই ক্ষমতাসীনদের খুঁজে পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে লেবার পার্টি আয়োজিত ‘প্রতিহিংসার রাজনীতি : বিপন্ন গণতন্ত্র ও মানবাধিকার’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়ার ঝিনাইদহ সফর স্থগিত ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ঝিনাইদহ সফর বাতিল করা হয়েছে। নির্দলীয় সরকারের দাবিতে ২৩ ডিসেম্বরের ২০ দলীয় জোট আয়োজিত জনসভায় খালেদা জিয়ার প্রধান অতিথি থাকার কথা ছিল। কিন্তু ঘন কুয়াশা ও শৈত্যপ্রবাহের কারণে তিনি ঝিনাইদহ সফর স্থগিত করেছেন।

এটিএমে রবির রিচার্জ বিজয় দিবস থেকে

অর্থনৈতিক রিপোর্টার ॥ এটিএম থেকে মোবাইল ফোনে ব্যালেন্স রিচার্জের সুবিধা নিয়ে এসেছে রবি আজিয়াটা লিমিটেড। আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবস থেকে রবি’র প্রিপেইড গ্রাহকরা এ সুবিধা উপভোগ করতে পারবেন। এজন্য গ্রাহকদের ট্রাস্ট ব্যাংক ও যমুনা ব্যাংকের কার্ড ব্যবহার করতে হবে।

বৃহস্পতিবার সকালে রবির গুলশানের কার্যালয়ে এ ব্যাপারে চুক্তি সই করেছে রবি ও আইটি কনসালট্যান্টস লিমিটেড (আইটিসিএল)। চুক্তিতে রবির পক্ষে সই করেন রবি আজিয়াটা লিমিটেডের চীফ অপারেটিং অফিসার মাহতাব উদ্দিন আহমেদ এবং আইটিসিএলের পক্ষে সই করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কাজী সাইফুদ্দিন মুনীর। চুক্তি সই অনুষ্ঠানে জানানো হয়, চুক্তির ফলে প্রাথমিকভাবে ট্রাস্ট ব্যাংক ও যমুনা ব্যাংকের গ্রাহকরা এটিএম কার্ডের মাধ্যমে রবির যে কোন প্রিপেইড নাম্বারে ব্যালান্স রিচার্জ করতে পারবেন।

প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৪

১২/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: