কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হামিদ ফেব্রিক্সের লেনদেন শুরু আজ

প্রকাশিত : ৪ ডিসেম্বর ২০১৪

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে টাকা উত্তোলনের পর আজ বৃহস্পতিবার থেকে দেশের উভয় পুঁজিবাজারে হামিদ ফেব্রিক্সের শেয়ার লেনদেন শুরু হবে। এদিন ‘এন’ ক্যাটাগরির অধীন এ শেয়ারের লেনদেন শুরু হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। ডিএসইতে এ কোম্পানির ট্রেডিং কোড হবে ঐঋখ এবং কোম্পানি কোড হবে ১৭৪৬৪।

কোম্পানিটি ৩ কোটি শেয়ারের বিনিময়ে পুঁজিবাজার থেকে ১০৫ কোটি টাকা সংগ্রহ করেছে। ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ২৫ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের মূল্য ছিল ৩৫ টাকা এবং মার্কেট লট ২০০টি শেয়ারে। এ কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করেছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

এদিকে হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই ’১৪-সেপ্টেম্বর ’১৪) হামিদ ফেব্রিক্স লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৮ পয়সা। কোম্পানির আইপিও পরবর্তী ৭ কোটি ৮৮ লাখ ৩৭ হাজার ৫০০ শেয়ার হিসাবে এ ইপিএস হয়েছে। আইপিও পূর্ববর্তী শেয়ার সংখ্যার ভিত্তিতে ইপিএস হয় ১ টাকা ২৬ পয়সা।

কোম্পানির প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে জানা গেছে, আলোচ্য সময়ে কোম্পানিটির মুনাফা হয়েছে ৬ কোটি ১৫ লাখ টাকা। আর ইপিএস হয়েছে ১ টাকা ২৬ পয়সা। যা আগের বছর একই সময় কোম্পানিটির মুনাফা ছিল ৬ কোটি ৩৮ লাখ টাকা। আর ইপিএস ছিল ১ টাকা ৩১ পয়সা। আর এই ইপিএস কোম্পানির আইপিও পূর্ববর্তী ৪ কোটি ৮৮ লাখ ৩৭ হাজার ৫০০ শেয়ারের গড় ভারিত্ব হিসাবের ওপর করা হয়েছে।

প্রকাশিত : ৪ ডিসেম্বর ২০১৪

০৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: