মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

‘রয়েল টাইগার নাট্যযুদ্ধ’ শুরু ৭ নবেম্বর

প্রকাশিত : ৪ নভেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ এশিয়া মহাদেশের প্রথম টেলিভিশন নাটক বিষয়ক রিয়েলিটি শো ‘রয়েল টাইগার নাট্যযুদ্ধ’ এটিএন বাংলা ও ব্যাকড্রপ লিমিটেডের যৌথ আয়োজনে নির্মিত হয়েছে অনুষ্ঠানটি। এতে সহায়তা দিচ্ছে গোল্ডমার্ক বিস্কুট। আগামী ৭ নবেম্বর থেকে এটিএন বাংলায় সম্প্রচার শুরু হতে যাচ্ছে অনুষ্ঠানটি। প্রতি শুক্র ও শনিবার রাত ৮-৪৫ মিনিটে প্রচার হবে নতুন এই রিয়েলিটি শো। এ উপলক্ষে সোমবার এটিএন বাংলা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন এটিএন বাংলা ও এটিএন নিউজ এর চেয়ারম্যান মাহফুজুর রহমান, গ্লোব ফার্মাসিউটিক্যাল গ্রুপের পরিচালক (বিক্রয় ও বিপণন) মোঃ খায়রুল আনাম, রাণী ফুড ইন্ডাস্ট্রিজের এমডি মোহাম্মদ বশির, ব্যাকড্রপ লিমিটেডের চেয়ারম্যান মনোয়ার হোসেন পাঠান। সংবাদ সম্মেলনে জানানো হয় নাট্যযুদ্ধের প্রচার শুরু হবে জার্নি রাউন্ড দিয়ে। জার্নি রাউন্ডের পর দেখনো হবে চট্টগ্রাম অঞ্চলের ৫টি নাটক। নাট্যযুদ্ধের বিচারক প্রখ্যাত অভিনেতা মাসুদ আলী খান, অভিনেত্রী দিলারা জামান, পরিচালক সাইদুল আনাম টুটুল ও নাট্যকার মাসুম রেজা।

বেঙ্গল ফাউন্ডেশনের ‘বেঙ্গল পরম্পরা সঙ্গীতালয়’

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশে উচ্চাঙ্গসংগীতের প্রচার ও প্রসারের লক্ষ্যে বেঙ্গল ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকায় প্রতিষ্ঠিত হয়েছে বেঙ্গল পরম্পরা সঙ্গীতালয়। এই বিদ্যায়তনে বিশিষ্ট সঙ্গীত-শিক্ষকরা বিদ্যার্থীদের শাস্ত্রীয়সঙ্গীত বিষয়ে দীক্ষাদান করবেন। বেঙ্গল ফাউন্ডেশনের সঙ্গীত বিদ্যায়তন সূত্রে জানা গেছে প্রতিষ্ঠানটির প্রাথমিক বাছাই পরীক্ষা আগামী ১৩ থেকে ১৫ নবেম্বর বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার অনুষ্ঠিত হবে।

শাস্ত্রীয় সঙ্গীতে বুনিয়াদি শিক্ষা আছে এমন শিক্ষার্থীরাই নাম নিবন্ধনের মাধ্যমে পরীক্ষায় অংশ নিতে পারবেন। কণ্ঠ ও যন্ত্রবাদন পরীক্ষায় কেবলমাত্র সঙ্গীতপ্রতিভা, শিক্ষাগ্রহণে আগ্রহ ও অঙ্গীকারের ওপর জোর দিয়ে শিক্ষার্থী বাছাই করা হবে।

প্রকাশিত : ৪ নভেম্বর ২০১৪

০৪/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: