ঢাকা, বাংলাদেশ   রোববার ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

নিরাপত্তার দেয়াল ভেঙে দেড় কোটি টাকার ক্যাবল চুরি

প্রকাশিত: ১৫:৫৩, ২২ মে ২০২৪; আপডেট: ১৭:১৩, ২২ মে ২০২৪

নিরাপত্তার দেয়াল ভেঙে দেড় কোটি টাকার ক্যাবল চুরি

মীরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে অবস্থিত এসকিউ ইলেকট্রনিকসের কারখানা।

মীরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে অবস্থিত এসকিউ ইলেকট্রনিকসের কারখানা থেকে প্রায় ১১হাজার মিটার ক্যাবল চুরি হয়। যার মূল্য প্রায় দেড় কোটি টাকা। 

মঙ্গলবার (২১ মে) চুরির অভিযোগে ৫ জনকে আটক করে এসকিউ ইলেকট্রনিকস কারখানার কর্মকর্তারা। এবং সেদিন সন্ধ্যায় তাদের জোরারগঞ্জ থানা হস্তান্তর করেছে কারখানা কর্তৃপক্ষ।আটককৃত চোরআটক করা চক্রের সদস্য ৫ জন। তারা হলেন, মো: মুক্তার হোসেন (৩০), মো: ইসিয়াস হোসেন (২৭), আব্দুল আজিজ (২৪), মো: শাকিল (২৪) ও মো: ইমরান হোসেন (৩০)। 

জানা গেছে, এই চক্রের সবার বাড়ি উপজেলার মঘাদিয়া ইউনিয়নে।মঙ্গলবার ( ২২ মে) সকালে এসকিউ ইলেকট্রিক্যালস লিমিটেডের ক্যাবল তার চুরি করে নিয়ে যাচ্ছিল চোরের দল। এ সময় তাদের ধাওয়া করে আটক করেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে অবস্থিত এসকিউ ইলেকট্রনিকস কারখানার ব্যবস্থাপক (এডমিন) এহসানুল কবির বলেন, সোমবার রাতে ও মঙ্গলবার ভোরে একটি চোর চক্র তাদের প্রায় ১১হাজার মিটার ক্যাবল চুরি করে নিয়ে যায়। যার আনুমানিক মূল্য প্রায় এক কোটি ৫০ লাখ টাকা। পরে আমরা বুঝতে পেরে স্থানীয়দের সহযোগিতার সমুদ্রে ধাওয়া করে ৫ জনকে আটক করি। এসময় চুরি যাওয়া কিছু ক্যাবল উদ্ধার করেছি। এ বিষয়ে জোরারগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল হারুন বলেন, মঙ্গলবার সন্ধ্যায় এসকিউ ইলেকট্রনিকসের কর্মকর্তারা চুরির অভিযোগে ৫ জনকে আটক করে থানায় হস্তান্তর করেছে। এ বিষয়ে মামলা দায়েরের পর পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শিলা

×