ঢাকা, বাংলাদেশ   রোববার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ভালবাসা ও শ্রদ্ধায় চিরনিদ্রায় শায়িত নাজমা রহিম, শোক প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ১৯:৪৭, ২৮ মার্চ ২০২৪

ভালবাসা ও শ্রদ্ধায় চিরনিদ্রায় শায়িত নাজমা রহিম, শোক প্রধানমন্ত্রীর

নামাজে জানাজা।

অগনিত ভালবাসা ও শ্রদ্ধায় চিরনিদ্রায় শায়িত হলেন রত্নগর্ভা মা নাজমা রহিম। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের সংগঠক, সংবিধান প্রনেতা, স্বাধীনতা পদক প্রাপ্ত, সাবেক সংসদ সদস্য মরহুম এম আব্দুর রহিম এর সহধর্মিনী, বাংলাদেশ সুপ্রিম কোর্টের দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি এম ইনায়েতুর রহিম ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির রত্নগর্ভা মা নাজমা রহিমের জানাজা ও দাফন সম্পন্ন হয়। 

দিনাজপুর গোর এ শহিদ বড় ময়দানের এশিয়ার সর্ববৃহৎ ঈদগাহ মাঠে  বৃহস্পতিবার সকাল ১১টায় দ্বিতীয়য় জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে জানাজায় ইমামতি করেন মরহুমার বড় ছেলে বিচারপতি এম ইনায়েতুর রহিম। তৃতীয় জানাজা বাদ যোহর দুপুর ২টায় মরহুমার গ্রামের বাড়ি সদর উপজেলার শংকরপুর ইউনিয়নের জালালপুর গ্রামে পাঁচকুড় উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। জানাজা নামাজ শেষে পারিবারিক গোরস্থানে দাফন কাজ সম্পন্ন হয়। 

নামাজে জানায় এবং দাফন কাজে অংশগ্রহণ করেন জাকারিয়া জাকা এমপি, শিবলী সাদিক এমপি, বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্টার সাইফুর রহমান, অতিরিক্ত রেজিষ্টার মিজানুর রহমান, যুগ্ম জেলা জজ মোঃ আমিনুল ইসলাম, জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, হাবিপ্রবির ভিসি প্রফেসর ড, কামরুজ্জামান, পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব দুলাল, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক নুরউল্ল্যাহ, উপাধ্যক্ষ আলহাজ্ব ডা. সৈয়দ নাদির হোসেন, দিনাজপুর চেম্বারের সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আটিস্ট, সাধারন সম্পাদক মোঃ শাহীন হোসেন জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলার, বিএমএর সভাপতি ডাঃ ওয়ারেস সরকার, চালকল মালিক গ্রুপের সভাপতি মুসাদ্দেক হুসেইনসহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা, বিচার বিভাগ, আওয়ামী লীগ, সাংবাদিক, চিকিৎসক, শ্রমিক সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক, সকল শ্রেনী পেশার  হাজার হাজার মানুষ। 

অন্যদিকে, খসড়া সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য, মহান মুক্তিযুদ্ধের সংগঠক, জাতির পিতার ঘনিষ্ঠ সহযোগী ও স্বাধীনতা পদক বিজয়ী মরহুম আবদুর রহিমের স্ত্রী নাজমা রহিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার এক শোক বার্তায় শেখ হাসিনা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি বর্তমানে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমের মা নাজমা রহিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

এক শোক বার্তায় আনিসুল হক মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বুধবার (২৭ মার্চ) বিকাল ৩টায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নাজমা রহিম ইন্তেকাল করেন। শুক্রবার (২৯ মার্চ) মরহুমার বাসভবন নাজমা রহিম ফাউন্ডেশন মহিলাদের জন্য মিলাদ মাহফিল এবং শনিবার জালালপুরে সর্বস্তরের মানুষের জন্য মিলাদ ও দোয়া খায়ের অনুষ্ঠিত হবে।

 

এসআর

×